নেতাদের সালাম না দেওয়াই কাল হলো আবরারের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 01:11:03

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার তদন্ত শেষ করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে বুয়েটের ২৫ জন ছাত্রের সম্পৃক্ততা পেয়েছেন তদন্ত কর্মকর্তারা।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে ২৫ জনকে আসামি করে এ হত্যা মামলার চার্জশিট আদালতে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।

আবরারকে কেন হত্যা করা হলো এমন এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা শুরু থেকে এটাই জানার চেষ্টা করছিলাম, আবরারকে কেন পেটালো ওরা। তদন্তকালে অবশ্য আমরা একক কোনো কারণ পাইনি। অনেকগুলো বিষয় মিলে আবরারের প্রতি তাদের ক্ষোভ ছিল। আসামিরা জিজ্ঞাসাবাদে আমাদের জানিয়েছে, আবরারের আচরণগত সমস্যা ছিল। তিনি তাদের সালাম দিতেন না। সংগঠন সম্পর্কে তীর্যক মন্তব্য করতেন। তাদের প্রতি অনুগত ছিলেন না। সব কিছু মিলে আবরারকে তারা পিটিয়েছেন।

মনিরুল ইসলাম আরো বলেন, মাঝে মধ্যেই তারা কাউকে না কাউকে পেটাতেন। একজনকে পিটিয়ে অন্যদের ভয় দেখানো হতো, যাতে অন্যরা তাদের মেনে চলে।

এ হত্যাকাণ্ডে বুয়েট প্রশাসনের কতটুকু গাফিলতি আছে, জানতে চাইলে মনিরুল  ইসলাম বলেন, পুলিশ খবর পায় রাত ৩টায়। পুলিশ এসে হলের ভেতরে ঢুকতে চাইলে শিক্ষার্থীরা বলেন, সমস্যা যা ছিল, সেটা মিটে গেছে। কিন্তু বুয়েট প্রশাসন রাত ২টার দিকে এ ঘটনা সম্পর্কে জানতে পারে। তারা যদি তখন আবরারকে হাসপাতালে নিয়ে যেতেন, তাহলে হয়তো আবরার বেঁচে যেতেন।

এ সম্পর্কিত আরও খবর