কবি ও স্থপতি রবিউল হুসাইনের মৃত্যুতে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির শোক

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 13:37:53

স্বনামধন্য কবি, স্থপতি রবিউল হুসাইন- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার (২৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়।

একুশে পদকপ্রাপ্ত রবিউল হুসাইনের মৃত্যুতে শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ‘দেশ ও জাতি একজন বহুমুখী গুণের অধিকারী দেশপ্রেমিক বরেণ্য ব্যক্তিকে হারালো। তিনি একাধারে স্থপতি, কবি, শিল্প-সমালোচক, ছোটগল্পকার, প্রাবন্ধিক ও সংস্কৃতিকর্মী ছিলেন। পেশা স্থাপত্যশিল্প হলেও তাঁর সম্পৃক্ততা ছিল বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানে। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন সংরক্ষক রবিউল হুসাইন স্বীয় কর্মের মাধ্যমে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’

প্রধানমন্ত্রী তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার একুশে পদকজয়ী কবি ও স্থপতি রবিউল হুসাইন এর ধানমন্ডিস্থ বাসভবনে গিয়ে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারকে সান্তনা জানান।

এদিকে, স্থপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এক শোকবার্তায় রাষ্ট্রপতি মরহুম রবিউল হুসাইনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ নভেম্বর) ভোরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ভাষা ও সাহিত্যে অবদান রাখায় ২০১৮ সালে একুশে পদক পান কুষ্টিয়ার কৃতি কবি, মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন সংরক্ষক ও স্থপতি রবিউল হুসাইন। তিনি মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি বোর্ডের সদস্য ও জাতীয় কবিতা পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর