জিন তাড়ানোর নামে পানিতে চুবিয়ে হত্যা: গ্রেফতার ৩

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-22 08:39:51

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় জিন তাড়ানোর নামে কালাম মৃধাকে পিটিয়ে ও পানিতে চুবিয়ে হত্যা মামলায় প্রধান আসামিসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গ্রেফতারকৃতরা হলেন- মামলার প্রধান আসামি বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর এলাকার রিয়াজ উদ্দিন ফকির (৪৮), তার স্ত্রী মোছা. তাসলিমা আক্তার লাকি (৪২) ও ছেলে মো. তৌহিদুর রহমান (১৮)।

জানা গেছে, গত ৩১ জানুয়ারি জেলার বাকেরগঞ্জ থানার আউলিয়াপুরে চিকিৎসার নামে কালাম মৃধা (৪২) নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুকুরের পানিতে চুবিয়ে হত্যা করেন রিয়াজ উদ্দিন ফকির। এ ঘটনার পর থেকেই প্রধান আসামিসহ অন্যরা পলাতক ছিলেন। পরে মঙ্গলবার বেলা ১১টার দিকে বরিশালের রূপাতলী এলাকা থেকে ওই ৩ জনকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃতরা প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে মামলা সূত্রে জানা গেছে, মৃত কালাম মৃধা মানসিক রোগে ভুগছিলেন। তার স্ত্রী গত ৩১ জানুয়ারি সকালে দুই দেবরকে সঙ্গে নিয়ে রিয়াজ উদ্দিন ফকিরের বাড়িতে যান। রিয়াজ উদ্দিন ফকির ও তার চাচাতো ভাই অসিম ফকিরসহ ৪-৫ জন মিলে সকালে ও বিকেলে জিন তাড়ানোর নাম করে কালাম মৃধাকে লাঠি দিয়ে পিটান ও বাড়ির পুকুরে ঠান্ডা পানিতে চুবান। এতে কালাম মৃধা অসুস্থ হয়ে পড়লে তাকে মাজার সংলগ্ন একটি কক্ষে রাখা হয়। সন্ধ্যায় তিনি মারা গেলে হত্যাকারীরা মরদেহ বাড়ির পাশে একটি বাগানে ফেলে রাখেন। পরদিন বাগান থেকে কালামের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

এ হত্যা মামলায় আসামি অসিম ফকিরসহ বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম।

এ সম্পর্কিত আরও খবর