প্রাথমিকে প্যানেলে সহকারী শিক্ষক নিয়োগের দাবি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 16:22:44

‘প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮’ প্যানেলের মাধ্যমে সম্পন্ন করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে মানববন্ধন সমাবেশ থেকে এ দাবি জানায় রংপুর প্যানেল বাস্তবায়ন কমিটি। রংপুর প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ দেশের ৬১টি জেলার সব উপজেলার ৩৭ হাজার চাকরি প্রত্যাশীকে নিয়োগ দেয়ার আহ্বান জানানো হয়।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, হাইকোর্টের রিট জটিলতার কারণে ২০১৪-২০১৮ সাল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের কোনো বিজ্ঞপ্তি হয়নি। এমনকি ২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত কোনো প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ হয়নি। যদিও বর্তমানে শিক্ষক সংকট চরমে। অথচ আগে ৬ মাস পরপর সহকারী শিক্ষক এবং দুই বছর পর প্রাথমিকে প্রধান শিক্ষক নিয়োগ করা হতো।

নিয়োগ প্রত্যাশীদের অনেকের সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা একেবারেই শেষ দিকে। তাই আগামীতে তাদের সরকারি চাকরির সুযোগ থাকবে না বলে উল্লেখ করে বক্তারা আরও বলেন, ২০১০, ২০১২, ২০১৩ সালে প্যানেল শিক্ষক নিয়োগ হয়েছে। ২০১৪ সালেও প্যানেলের মাধ্যমে প্রায় ৪৩ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু বর্তমানে এই প্রক্রিয়া বন্ধ থাকায় বিপাকে পড়েছেন ২০১৮-তে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চাকরি প্রত্যাশীরা।

সমাবেশে বক্তব্য দেন- প্যানেল বাস্তবায়ন রংপুর জেলা কমিটির সভাপতি নাজমুল ইসলাম, সহ-সভাপতি নজরুল ইসলাম, জাহিদ হাসান, সাধারণ সম্পাদক আব্দুর রাব্বী, প্রচার সম্পাদক নুর ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদিকা আদুরী খাতুন, এম এস এ মুন্নী প্রমুখ।

এ সময় অবিলম্বে শূন্য পদের ভিত্তিতে ‌‌প্যানেলের মাধ্যমে সরাসরি শিক্ষক নিয়োগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দীপু মনির প্রতি আহ্বান জানান বক্তারা।

এ সম্পর্কিত আরও খবর