ভোট দিক, না দিক, সবার সুযোগ-সুবিধা দেখতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 21:26:30

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কে ভোট দিয়েছে, আর কে দেয়নি, সেটা বিবেচনা করলে হবে না, সবার সুযোগ-সুবিধাই দেখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা নির্বাচিত প্রতিনিধি আছেন, তাদের প্রতি আমার অনুরোধ থাকবে, একটা কথা মনে রাখবেন, জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। জনগণের কাছে আপনারা ওয়াদাবদ্ধ।

আপনার যে শপথ নিয়েছেন, সে শপথের কথা মনে রেখে যারা আপনাদের ভোট দিয়েছে অথবা দেয় নাই, অর্থাৎ স্থানীয় জনগণ, সবার সুযোগ-সুবিধার জন্য কাজ করতে হবে, যোগ করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা মিলনায়তনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ানো শেষে তাদের উদ্দেশে এসব কথা বলেন সংসদ নেতা।

প্রধানমন্ত্রী বলেন, আপনাদের মনে রাখতে হবে, এখানে বহুদলীয় গণতন্ত্র আছে, কেউ হয়তো ভোট দিয়েছে, কেউ হয়তো ভোট দেয় নাই, কিন্তু আপনি যখন নির্বাচিত হয়ে দায়িত্ব নিচ্ছেন তখন আপনাকে ওটা বিবেচনা করলে হবে না, কে দেয় নাই, আর কে দিল। আপনাকে বিবেচনা করতে হবে, আপনার নাগরিকদের সব সুযোগ-সুবিধা সবার জন্য করতে হবে। এটাই হচ্ছে রাজনীতির নিয়ম। আপনি যখন নির্বাচিত হয়েছেন, আপনি সবার। সে কথা মাথায় রেখেই সার্বিক উন্নয়নে কাজ করতে হবে।

তিনি বলেন, আমরা অনেক উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছি। কাজগুলো যাতে যথাযথভাবে হয়, সেদিকে দৃষ্টি দেবেন। বস্তিবাসীর জীবনমান উন্নয়নে প্রকল্প হাতে নিয়েছি। সেখানে বস্তিবাসীর জন্য আবাসন ব্যবস্থা থাকবে। আমরা প্রকল্প করে দিয়েছি কেউ দিনের ভাড়া দিনে দিয়েও থাকতে পারবে, আবার কেউ চাইলে এক মাস পরে ভাড়া দেবে, সেভাবেও প্রকল্প করা আছে।

চলমান করনোভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। আমরা আলাদা ডেডিকেটেড হাসপাতাল প্রস্তুত রেখেছি। আমরা নার্স ও ডাক্তারদের প্রশিক্ষণ দিয়ে রেখেছি। কাজেই যখন যে নির্দেশনা আসবে সবাইকে পালন করতে হবে।

ডেঙ্গু প্রতিরোধের বিষয় তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সামনে ডেঙ্গু সমস্যা। কাজেই এখন থেকেই মশা নিয়ন্ত্রণে কাজ করতে হবে। এ সময় তিনি ঠাট্টার ছলে বলেন, মশা আপনাদের ভোট যেন খেয়ে না ফেলে। মনে রাখতে হবে ক্ষুদ্র মশা অনেক শক্তিশালী।

আরও পড়ুন: শপথ নিলেন ঢাকার দুই মেয়র

প্রধানমন্ত্রী বলেন, জনগণের আস্থা বিশ্বাস অর্জন স্ব স্ব দায়িত্ব পালন করবেন। সরকারের উন্নয়ন প্রকল্প যথা সময়ে বাস্তবায়নে সহযোগিতা করবেন।

কোথাও যেন দুর্নীতি, অনিয়ম না হয়, সেদিকে খেয়াল রাখতে বলে প্রধানমন্ত্রী আরও বলেন, যদি এ ধরনের কিছু হয়, সে যেই হোক, কাউকে ছাড় দেব না। আমাদের সময় খুব কম। একটা নির্দিষ্ট সময়ের জন্য নির্বাচিত হই। এ সময়ের মধ্যে যা করব বলে হাতে নিয়েছি, সে কাজগুলো সম্পন্ন করতে চাই। সে ক্ষেত্রে কেউ যদি প্রতিবন্ধকতা সৃষ্টি করে বা দুর্নীতি করে বা নয় ছয় করে, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। সেখানে কোনো মুখ চাওয়া চাওয়ি হবে না, কথাটা মনে রাখবেন।

এ সম্পর্কিত আরও খবর