কুমিল্লায় যাত্রীবাহী বাস খাদে, নিহত তিন

কুমিল্লা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-30 20:05:19

কুমিল্লার দাউদকান্দিতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী পিকনিকের বাস রাস্তার পাশে খাদে পড়ে তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার দাউদকান্দি উপজেলার জিংলাতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজন বাসযাত্রী ও একজন পথচারী বলে নিশ্চিত হওয়া গেছে।

বাসের যাত্রী দুজন হলেন- ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের মো. শফিকুল ইসলাম (৩১), মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কাঁঠালতলি গ্রামের রমজান মিয়া (৪০) ও পথচারী দাউদকান্দি উপজেলার সান্দ্রা গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক শহীদ মোল্লা (৬১)। হাইওয়ে পুলিশ দুর্ঘটনা কবলিত খাদিজা ভিআইপি পরিবহনের বাসটি উদ্ধার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, খাদিজা ভিআইপি পরিবহনের একটি বাস নিয়ে গত বৃহস্পতিবার আনন্দ ভ্রমণ কক্সবাজারে যায় ঢাকার সদরঘাটের কিছু কাপড় ব্যবসায়ী। গতকাল শুক্রবার রাতে সেখান থেকে ফিরছিলেন তারা। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে তাদের বহনকারী বাসটি কুমিল্লার দাউদকান্দির জিংলাতলী ইউনিয়ন পরিষদের সামনে রাস্তা পার হওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দেয়। পরে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ওই পথচারী ও দুই যাত্রী নিহত হন। দুর্ঘটনায় আহত হন আরো অন্তত ২০ জন।

খবর পেয়ে দাউদকান্দি হাইওয়ে থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে। এরপর আহতদের গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং গুরুতর আহতদের ঢাকা ও কুমিল্লা মেডিকেলে পাঠানো হয়। বাসটিতে অন্তত ৪০ জন যাত্রী ছিল বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দাউদকান্দি হাইওয়ে থানার সার্জেন্ট আলমগীর হোসেন বার্তা২৪.কমকে বলেন, কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী খাদিজা ভিআইপি পরিবহনের ওই  বাসটি সকাল সাড়ে ৭টার দিকে বেপোয়ারা গতিতে কুমিল্লার দাউদকান্দির জিংলাতলী এলাকায় এক পথচারীকে ধাক্কা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের খাদে পড়ে যায়।

পরে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস দুর্ঘটনা কবলিত বাস ও যাত্রীদের উদ্ধার করেন। পুলিশ গুরুত্বর ৫ আহতকে উদ্ধার করে দাউদকান্দির গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর এক পথচারী ও ২ বাসযাত্রী মারা যান। এ নিয়ে দাউদকান্দি থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আর নিহতদের মরদেহ দাউদকান্দি হাইওয়ে থানার হেফাজতে রাখা হয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর