গৌরীপুরে 'ডোর টু ডোর ফ্রি রিলিফ সার্ভিস' চালু

ময়মনসিংহ, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-30 14:00:23

করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন, দরিদ্র ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিতে ময়মনসিংহের গৌরীপুরে 'ডোর টু ডোর ফ্রি রিলিফ সার্ভিস' চালু করেছে স্থানীয় প্রশাসন।

গৌরীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধরের যৌথ উদ্যোগে এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে। পাশাপাশি এই কর্মসূচিতে সরকারি-বেসরকারি ও ব্যক্তি পর্যায়েও সহযোগিতা নেয়া হচ্ছে।

বুধবার (৮ এপ্রিল) বিকালে উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর 'ডোর টু ডোর ফ্রি রিলিফ সার্ভিস' চালুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন খাবারের জন্য কাউকে যেন ঘরের বাইরে আসতে না হয়ে সেজন্য এই কর্মসূচির আওতায় অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। খাদ্যসামগ্রী পৌঁছে দিতে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। একটি মানুষও যেনো খাদ্য কষ্টে না থাকে আমরা সে প্রচেষ্টাই করে যাচ্ছি।

এদিকে 'ডোর টু ডোর রিলিফ সার্ভিস' কর্মসূচির সেবা পেতে হট লাইন চালু করেছে প্রশাসন। হটলাইনের নাম্বার- ০৩৫৯৮১৮২৩৮৭ (ম্যাসেজ) ০১৭১২-৬৭৯৮০৬ (কল)। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত হট লাইন সেবা চালু থাকবে।

নির্ধারিত সময়ে হট লাইনে কল কিংবা ম্যাসেজ করলে প্রশাসনের স্বেচ্ছাসেবকরা বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিবে। পাশাপাশি যে সকল অসহায় মানুষ লোকলজ্জায় প্রকাশ্যে খাদ্য সহায়তা নিতে সংকোচবোধ তাদেরকেও হট লাইনে যোগাযোগ করতে বলেছে প্রশাসন। এক্ষেত্রে নাম পরিচয় গোপন রেখে তাদের বাড়িতে খাবার পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

পাশাপাশি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার নিজেও অসহায়দের বাড়ি বাড়ি ঘুরে খাবার বিতরণ করছেন।

তবে বিনা প্রয়োজনে কেউ সহযোগিতা চেয়ে হট লাইনে যোগাযোগ করলে তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে প্রশাসনের কর্মকর্তারা।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান বলেন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ও স্বাস্থ্য-বিভাগের বিধিনিষেধ মেনে সবাইকে ঘরে থাকতে বলছি। ডোর টু ডোর রিলিফ সার্ভিসের মাধ্যমে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছি। সবাই যদি সচেতন হয়ে সামর্থ্যানুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়াই তাহলে সরকারের পক্ষে করোনা মোকাবিলা অনেক সহজ হয়ে যাবে।

এ সম্পর্কিত আরও খবর