বিএসএফসহ ১০ জন করোনায় আক্রান্ত, আখাউড়ায় আমদানি-রফতানি বন্ধ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-19 06:11:24

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৬ সদস্যসহ ১০ জন করোনায় আক্রান্ত হওয়ার কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

রোববার (৭ জুন) সকাল থেকে পণ্য নেয়া বন্ধ করে দিয়েছেন ভারতীয় ব্যবসায়ীরা। এতে করে বন্দরে আটকা পড়েছে পণ্যবোঝাই ট্রাক। আক্রান্ত বিএসএফ সদস্যরা আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফোরকান আহমেদ খলিফা জানান, আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টে দায়িত্বরত ৬ জন বিএসএফ সদস্য, একজন স্বাস্থ্যকর্মী ও একজন কর্মচারীসহ ১০ জনের করোনা পজিটিভের খবরে সেখানে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। যে কারণে রোববার সকাল থেকে কোনো পণ্য ভারতে যাচ্ছে না। প্রাথমিকভাবে দুইদিন পণ্য নেয়া হবে না বলে জানানো হয়েছে।

ভারত সরকার আখাউড়া স্থলবন্দরের ভারতীয় অংশে সকাল থেকে টানা ৪৮ ঘণ্টা লকডাউন ঘোষণা করেছে। এর মধ্যে করোনা শনাক্তের পরিমাণ বাড়লে আগামী ১২ জুন পর্যন্ত ৬ দিনের জন্য লকডাউন ঘোষণা করবে তারা। নিয়মিত বাড়তে থাকলে অনির্দিষ্টকালের জন্য স্থলবন্দর লকডাউন করবে ভারত সরকার। তবে যাত্রী পারাপার স্বাভাবিক হবে। বিষয়টি আখাউড়া উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর