ঘরে ফিরুন উবারে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপেন্ডন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 02:43:16

 

ঈদের ছুটি শেষে রাজধানী ঢাকা ফিরতি যাত্রীদের নির্বিঘ্নে বাসায় পৌঁছাতে ২৪ ঘন্টা সেবা দিবে উবার-বলে জানিয়েছে রাইড শেয়ারিং সার্ভিস কোম্পানিটি।

রোববার (২৬ আগস্ট)এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যাত্রীদের উদ্দেশে এই বিজ্ঞপ্তিতে কোম্পানি বলছে, ‘ ঈদের ছুটি শেষে অনেকেই বাস, ট্রেন, বিমান বা লঞ্চে চড়ে ফিরতে শুরু করেছেন যান্ত্রিক শহর ঢাকাতে। দিন বা রাত কখন পৌঁছাবেন সেটা নির্দিষ্ট করে বলা অনেক কঠিন। কখনো দুপুর ৩টায় তো কখনো রাত ৪টায়। এমন সময়ে সপরিবারে বাসায় ফিরতে একটু সমস্যা হয় বৈকি।’

দিনরাত ২৪ ঘণ্টাই পাবে উবার সেবা পাওয়া যাবে জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,‘বিশেষ করে মধ্যরাতে যদি ঢাকাতে পৌঁছান তাহলে যাতায়াতের জন্য গাড়ি পাওয়া অনেক কষ্টসাধ্য। তার উপর নিরাপত্তার ভয় তো থাকেই। দিন হোক বা রাত যাতায়াতের জন্য ২৪ ঘণ্টাই পাবেন উবার।’

উবার অ্যাপে গন্তব্যস্থল বসিয়ে রিকোয়েস্ট দিলেই হাতের কাছে কাঙ্খিত পরিবহন পাওয়া যাবে বলেও জানানো হয়।

উবার সেবা পেতে আইওএস অথবা অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীদের উবার অ্যাপসটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে। পরে নিজের একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

বর্তমানে দেশের ঢাকা ও চট্টগ্রামসহ বিশ্বের ৬৩৩টি শহরে উবার এক্স, উবার প্রিমিয়ার, উবার হায়ার, উবার মোটো এবং উবার ইন্টারসিটি নামে পাঁচ ধরণের সেবা দিচ্ছে রাইড শেয়ারিং কোম্পানি। এছাড়াও বাংলাদেশের উবার যাত্রী ও চালকদের নিরাপত্তা জন্য ইন্সুরেন্স সুবিধা চালুও করেছে কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর