‘আ.লীগের সমাবেশে এখন চেয়ার থাকে, লোক থাকে না’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-31 04:53:06

আওয়ামী লীগের সমাবেশে এখন চেয়ার থাকে, লোক থাকে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, আওয়ামী লীগ আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভার ঘোষণা দিয়েছে। সেখানে শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে থাকবেন। আমরা গত ১২ অক্টোবর বেগম খালেদা জিয়াকে ছাড়া সমাবেশ করেছি। আপনারা শেখ হাসিনা ছাড়া শুধু ওবায়দুল কাদের দিয়ে মিটিং করেন, দেখেন কী পরিমাণ লোক হয়। এখন থেকে খবর পাচ্ছি, সমাবেশকে ঘিরে আওয়ামী লীগ নাকি বিরানির দোকানে অর্ডার দিয়ে রাখছে। আমরাতো এসব করি নাই। তারপরও জনসমুদ্রে পরিণত হয়েছে। মানুষ না খেয়ে, রোজা রেখে যে যেভাবে পেরেছে সমাবেশে যোগ দিয়েছে। এরমধ্যেও আসার পথে নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে। আমরা দেখতে পাবো ৪ ডিসেম্বর বিরানির প্যাকেট রাস্তায় রাস্তায় পড়ে থাকবে। নারায়ণগঞ্জে তারা একটি সমাবেশ করেছে, সেখানে চেয়ার ছিল লোক ছিল না।

শনিবার (২৯ অক্টোবর) বিকালে নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ের মাঠে চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গত বুধবার দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিলে পুলিশের হামলা ও আহবায়ক মন্জুর আলম তালুকদারসহ ১০ জনকে গ্রেফতারের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চট্টগ্রামের মন্ত্রী-এমপি ও নারায়ণগঞ্জের শামীম ওসমানকে তো আমরা দায়িত্ব দিই নাই পলোগ্রাউন্ড মাঠে কী পরিমাণ লোক জমায়েত হয়েছে বলতে। জনগণ দেখেছে ১২ অক্টোবর কী পরিমাণ লোক জমায়েত হয়েছিল। সকাল ৭টা থেকে পলোগ্রাউন্ড মাঠে মানুষ আসে। লোক এত বেশি ছিল, পলোগ্রাউন্ড মাঠ পূর্ণ হয়ে নিউমার্কেট, সিআরবি, কাজির দেউড়ি, টাইগারপাস পর্যন্ত মানুষের ভিড়ে যাওয়া যাচ্ছিল না। আপনারা যেহেতু জোর করে বলছেন, এক লাখ লোক হয়েছে। তাহলে আমার একটি প্রস্তাব রয়েছে ওবায়দুল কাদেরের কাছে। আমি যেসব জায়গার নাম বললাম, পলোগ্রাউন্ড থেকে ওইসব জায়গা মাপেন। আপনাদেরই গণনায় বুঝতে পারবেন, সেদিন চট্টগ্রামে কী পরিমাণ মানুষ জমায়েত হয়েছে। আমরা বলছি ১০ লাখের অধিক কিন্তু জনগণ বলছে আরও বেশি।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সরওয়ার উদ্দিন সেলিম, সদস্য সচিব আকবর আলী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জমির উদ্দিন মানিক, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল ইসলাম বাবুল, মহানগর সহ-সভাপতি মুজিবুর রহমান, এড. সাইদুল ইসলাম, হারুন আল রশিদ।

এ সম্পর্কিত আরও খবর