ক্ষমতায় না গেলে বিএনপি মুসলিম লীগে পরিণত হবে: জাপা মহাসচিব

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 12:57:09

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, নির্বাচন কমিশন যদি সিটি কর্পোরেশন নির্বাচনগুলো নিরপেক্ষ করতে না পারে, মানুষের ভোটাধিকার যদি নিশ্চিত না হয়। তার উপর নির্ভর করছে আগামী জাতীয় নির্বাচনে আমরা যাবো কি যাবো না।

সোমবার (১৭ এপ্রিল ) বনানীস্থ কার্যালয় মিলনায়তনে কো-চেয়ারম্যানদের বৈঠক শেষে জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এবিএম রুহুল আমিন হাওলাদার এবং মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু ।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের নির্বাচন দেখেই জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে। আমরা আশা করছি, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকার সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনকে সহায়তা করবে। সিটি কর্পোরেশন নির্বাচনই ইঙ্গিত করবে জাতীয় নির্বাচন কেমন হবে।

তিনি বলেন, জাতীয় নির্বাচন হচ্ছে ক্ষমতার পালাবদলের নির্বাচন। দেশের সাধারণ মানুষের প্রত্যাশা আগামী জাতীয় নির্বাচন যেন সুষ্ঠু ও নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হয়। গেলো স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি আসেনি, জাতীয় পার্টি নির্বাচনের মাঠে ছিলো। এমন বাস্তবতায়ও জাতীয় পার্টির প্রার্থী ও সমর্থকদের ওপর অবর্ননীয় আচরণ ও জোরজবরদস্তি করেছে সরকার সমর্থকরা।

তিনি বলেন, আওয়ামী লীগ ২১ বছর ক্ষমতার বাইরে থেকে করুণ পরিণতির মুখোমুখি হয়েছিলো আবার ১৪ বছর ক্ষমতার বাইরে থেকে বিএনপির অবস্থা আরো নাজুক। আগামী নির্বাচনে ক্ষমতায় যেতে না পারলে বিএনপি যেনো মুসলিম লীগে পরিণত হবে। কিন্তু জাতীয় পার্টি ৩৪ বছর ক্ষমতার বাইরে থেকেও রাজনীতির মাঠে টিকে আছে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার অংশ গ্রহণমূলক নির্বাচন আয়োজনে সবাইকে এগিয়ে আসতে হবে। বিরোধীতার জন্য বিরোধীতা পরিহারের সময় এসেছে আবার সবার অংশগ্রহণ নিশ্চিতে সরকারকেও আন্তরিক হতে হবে। স্বাধীনতার পঞ্চাশ বছর পরে রাজনীতিতে ভুল করার অবকাশ নেই।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন, খলিলুর রহমান খলিল, যুগ্ম মহাসচিব মঞ্জুর হোসেন মঞ্জু, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম দফতর সমরেশ মন্ডল মানিক, কেন্দ্রীয় নেতা রেজাউল করিম, সোহেল রহমান, জাকির হোসেন।

এ সম্পর্কিত আরও খবর