আ.লীগের কার্যালয়ে বিরোধী দল গঠনের অভিযোগ শমসের মবিনের

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-23 15:35:11

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বসে সংসদের বিরোধী দল হিসেবে জাতীয় পার্টিকে বেছে নেয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

তিনি বলেন, নির্বাচনের আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারী জেল থেকে মুক্তি পেয়ে আওয়ামী লীগে চলে যায়। এটাই অসুস্থ রাজনীতির দৃষ্টান্ত। যেখানে বিরোধী দল বলে আমরা যেখানে নির্বাচন করব সেখানে নৌকা মার্কার প্রার্থী দেয়া যাবে না। বিরোধী দলের নেতা কে হবে, উপনেতা কে হবে সেটা তাদের কার্যালয় থেকে আসে না। আসেন সরকারি দলের কার্যালয় থেকে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে তৃণমূল বিএনপির উদ্যোগে আয়োজিত ‘তৃণমূল বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা'র প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ‘সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট উত্তরণে ব্যারিস্টার নাজমুল হুদা'র ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শমসের মুবিন চৌধুরী বলেন, সুস্থ্য রাজনীতি, সুশাসনের ভিত্তি' স্লোগান নিয়ে তৃণমূল বিএনপি গঠন করেছিলেন নাজমুল হুদা। নিবন্ধের জন্য প্রথমে না করে দেয়া হয়েছিল। তখন থেকেই একটা অসুস্থ রাজনীতি শুরু হয়েছে। নাজমুল হুদা আদালতের মাধ্যমে নিবন্ধন এনেছিলেন।

তৃণমূল বিএনপি একটি জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণ করবে বলে জানান দলটির মহাসচিব তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, 'দেশের ভাল চাল এমন অনেকে রাজনৈতিক দল আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। নির্বাচনেও আমরা অনেক জনসমর্থন পেয়েছি। আমরা তৃণমূল বিএনপি সুস্থ রাজনীতির পক্ষে একটি জাতীয় ঐক্য গঠনের উদ্যোগ নেব।'

তিনি বলেন 'বাংলাদেশে কিছু তারিখ আছে, যেমন- ২১ আগস্ট, ৩ নভেম্বর। এসব ঐতিহাসিক তারিখের কারণে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে কোনো দিন ঐক্য হবে না। ফলে তারা কোনো দিন দেশে সুস্থ রাজনীতি প্রতিষ্ঠাও করতে পারবে না। আমরা নতুন প্রজন্মকে নিয়ে সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করব।'

তৃণমূল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. আক্কাস আলী খানের সঞ্চালনায় আলোচনা সভায় তৃণমূল বিএনপির যুগ্ম মহাসচিব রোকসানা আমিন সুরমা, কৃষক-শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর