পাকিস্তানিদের চেয়েও কর্তৃত্ববাদী শাসক আওয়ামী লীগ: গয়েশ্বর

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-04-07 20:36:17

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র, অর্থনৈতিক এবং রাজনৈতিক বৈষম্যের কারণে একাত্তরে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল। স্বাধীনতার বায়ান্ন বছর পর আমরা দেখতে পাচ্ছি পাকিস্তানিদের চেয়েও ভয়ানক কর্তৃত্ববাদী শাসক এই আওয়ামী লীগ। এরা ক্ষমতার স্বার্থে দেশ বিক্রি করে দিতে পারে।

গয়েশ্বর চন্দ্র বলেন, আজকে ব্যাংকে টাকা নেই। এই টাকা তো ইঁদুর খায়নি। কে খেল? প্রধানমন্ত্রী একটি নিজস্ব সিন্ডিকেটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করছেন।

রোববার (৭ এপ্রিল) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়া মঞ্চ আয়োজিত এক গণইফতারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, চলমান আন্দোলন ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন। এ আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান। আন্দোলন এরই মধ্যে অনেকাংশে সফল হয়েছে।

তিনি বলেন, জনগণ একতরফা ভোট বর্জন করে সরকারকে ‘না’ বলে দিয়েছে। আন্তর্জাতিক মহলও বাংলাদেশকে একনায়কতান্ত্রিক রাষ্ট্র হিসেবে আখ্যায়িত করেছে। চলমান আন্দোলনের মুষল বৃষ্টিতে ভেসে যাবে এই অবৈধ শাসকগোষ্ঠী।

সংগঠনের সাধারণ সম্পাদক ফয়েজউল্লাহ ইকবালের সভাপতিত্বে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিনের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জিয়া মঞ্চের সিনিয়র সভাপতি আবু তালেব, সহ-সভাপতি নোটারী নাজমুল হাসান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আব্দুল হামিদ মামুন, উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর ইসলাম সায়েম ও দক্ষিণের সাধারণ সম্পাদক রেজওয়ান মাসুদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর