‘গরিব বাংলাদেশ’কে দেখতে ৫ বছর পর মিউজিয়ামে যেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-05-19 20:27:57

গরিব বাংলাদেশের অবস্থা কী ছিল সেটা দেখতে হলে নতুন প্রজন্মকে আগামী পাঁচ বছর পর মিউজিয়ামে যেতে হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১৯ মে) সন্ধ্যায় তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে আয়োজিত ১৭ মে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

২০৩০ সালের মধ্যে বাংলাদেশে কোনো হতদরিদ্র থাকবে না উল্লেখ করে কামাল বলেন, হতদরিদ্র বাংলাদেশ যেখানে গরিব মানুষ তালি দেওয়া ছেঁড়া কাপড় পরতো, খালি পায়ে হাঁটতো-সে জায়গা থেকে আজকে বাংলাদেশের এই অবস্থান। আগামী বছর খানেক পরে হতদরিদ্র সেই বাংলাদেশকে দেখতে হলে আগামী বছর পাঁচেক পরে নতুন প্রজন্মকে মিউজিয়ামে যেতে হবে। আজ ডিজিটাল বাংলাদেশ এবং অচিরেই বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশে ফিরে এসেছিলেন বলেই আজ বাংলাদেশের এই অবস্থান আমরা দেখতে পাচ্ছি। অথচ প্রধানমন্ত্রী যেদিন ফিরে এসেছিলেন সেদিন তাকে ৩২ নম্বরে ঢুকতে পর্যন্ত দেওয়া হয়নি। তিনি সেদিন কেঁদেছিলেন, কেঁদেছিল দেশের মানুষ। আমি সেদিন মানুষকে স্পষ্ট বলতে শুনেছি, সবাই বলছিল- শেখের বেটি ফিরে এসেছে, আমাদের আর কেউ দাবায় রাখতে পারবে না। বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হয়েছে। এই কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার। তার নেতৃত্বেই সারা বিশ্বের বুকে বাংলাদেশ আজ বিস্ময়ে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের স্মৃতিচারণ করে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে সকলকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এছাড়াও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বেনজীর আহমদের সভাপতিত্বে এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ্যাড. কামরুল ইসলাম, আ. লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য আহমদ হোসেন, মির্জা আজম, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা-১৯ এর সংসদ সদস্য মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর