কলম্বিয়ায় হোঁচট খেল আর্জেন্টিনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-13 13:14:37

জয় রথে ছুটে চলেছে ব্রাজিল। তুলে নিয়েছে টানা ষষ্ঠ জয়। কিন্তু তার উল্টো পথে হাঁটছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের চিরশত্রু আর্জেন্টিনা। লিওনেল মেসির দল যেন আটকে গেছে ড্র’র দুষ্টু চক্রে। চিলির বিপক্ষে জয়বঞ্চিত থাকা আর্জেন্টিনা এবার ২-২ গোলে হোঁচট খেল কলম্বিয়ার কাছে। ড্র করলেও বিশ্বকাপ বাছাই পর্বে এখনো হারেনি আর্জেন্টিনা।

অথচ আর্জেন্টিনার শুরুটা ছিল কতই ছন্দময় নান্দনিক। ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের দেখা পান ক্রিস্টিয়ান রোমেরো। পাঁচ মিনিট না যেতেই গোল ব্যবধান ২-০ নিয়ে যান লিয়ান্দ্রো পারেদেস। প্রথমার্ধ এই লিড নিয়েই শেষ করে আলবিসেলেস্তে শিবির।

বিরতির পর ছয় মিনিট না যেতেই পেনাল্টি পেয়ে যায় কলম্বিয়া। লুইস ফার্নান্দো মুরিয়েল ফ্রুতো সুযোগটা কাজে লাগিয়ে লড়াইয়ে ফেরায় দলকে। ইনজুরি টাইমে (৯০+৪ মিনিটে) মিগুয়েল বোর্জা জালে বল জড়িয়ে আর্জেন্টিনাকে বঞ্চিত করেন মূল্যবান দুটি পয়েন্ট থেকে।

বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষের ফুটবলারের সঙ্গে সংঘর্ষে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ঘাড়ে আঘাত পেয়ে কিছুক্ষণের জন্য জ্ঞান হারিয়ে ফেলেছিলেন। এমনটাই জানিয়েছেন তিনি নিজেই। তবে এখন ভালো আছেন।

ছয় ম্যাচে তিন জয় আর তিন ড্র’য়ে ১২ পয়েন্টের পুঁজি নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে এখন লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে বিশ্বকাপ বাছাই পর্বে ছয় ম্যাচের সবগুলোই জিতেছে তাদের প্রতিবেশী ব্রাজিল। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানটা আরও পোক্ত করেছে নেইমারের দল।

এ সম্পর্কিত আরও খবর