বিশ্বরেকর্ড গড়েও খুশি নন বিজয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:03:59

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম ক্রিকেটার হিসেবে এক মৌসুমে এক হাজার রান সংগ্রহের রেকর্ড গড়েছেন এনামুল হক বিজয়।

এমন দুরন্ত নৈপুণ্যে ডান হাতি এ ব্যাটসম্যান বিশ্বরেকর্ডও করে ফেলেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেটের কোনো টুর্নামেন্টের এক আসরে হাজার রানের কীর্তি গড়া বিশ্বের প্রথম ও একমাত্র ক্রিকেটার এখন বিজয়।

এতদিন লিস্ট ‘এ’ ক্রিকেটে এক টুর্নামেন্টে সর্বোচ্চ রানের মালিক ছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান টম মুডি। ১৯৯১ সালে ওয়ারউইকশায়ারের হয়ে সানডে লিগে তুলেছিলেন ৯১৭ রান।

এমন কীর্তি গড়ার পরও মন খারাপ বিজয়ের। পুরো লিগে ভালো খেলে নিজ দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে চ্যাম্পিয়ন করতে পারেননি। সেই কষ্টটা বিজয়কে জ্বালিয়ে মারছে, ‘আসলে টিমকে চ্যাম্পিয়ন করব, এটা চিন্তা করেছিলাম। আসলে এটা হয়নি, এটার জন্য খারাপ লাগছে। কিন্তু চেষ্টা করব যখনই দলে খেলি যেন অবদান রাখতে পারি। এটা পেরেছি, তবে চ্যাম্পিয়ন হতে পারলে আরও ভালো লাগতো। এরকম কোনো লক্ষ্য ছিল না ১ হাজার রান করব।’

ব্যাটিং ছন্দটা ধরে রাখতে চান বিজয়, ‘আসলে ধারাবাহিকতা খুবই জরুরি প্রত্যেক ক্রিকেটারের জন্য, সে বোলার হোক আর ব্যাটসম্যান। আমি সেটাই চেষ্টা করছি, দোয়া করবেন যেন এরকম ধারাবাহিকতা বজায় রাখতে পারি।’

এ সম্পর্কিত আরও খবর