মাহমুদউল্লাহ বাদ, একাদশে মাহেদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-10 11:10:58

নিজেদের প্রথম ম্যচে আফগানিস্তানের বিপক্ষে জেতা দলে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। তার বদলে সুযোগ দেওয়া হয়েছে শেখ মাহেদি হাসানকে। এই ম্যাচ দিয়েই বিশ্বকাপে অভিষেক হচ্ছে এই স্পিনারের।

ইংল্যান্ডের বিপক্ষে আজকের (মঙ্গলবার) ম্যাচে বাংলাদেশ একাদশে তিন পেসারের সঙ্গে রেখেছে তিন স্পিনার। পেস বিভাগে আগের মতোই তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। স্পিনে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে শেখ মাহেদি।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচপিসিএ) স্টেডিয়ামে এদিনও টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এবারও আগে ফিল্ডিং করছেন তারা।

বাংলাদেশ আফগানিস্তানের ম্যাচের পর থেকে ধর্মশালার আউট-ফিল্ড নিয়ে হয় নানান সমালোচনা। এমনকি ম্যাচের আগে মাঠের আউটফিল্ড নিয়ে নিজেদের শঙ্কার কথা জানিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তাই চোট এড়িয়ে বাড়তি সতর্ক থাকতে একাদশে নেই বেন বেন স্টোকস।

বাংলাদেশ একাদশঃ লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, শেখ মাহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, ক্রিস ওকস, রিচ টপলি, স্যাম কুরান, মার্ক উড, আদিল রশিদ।

এ সম্পর্কিত আরও খবর