টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-27 14:15:46

বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকার ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। অসুস্থতার কারণে পাকিস্তান একাদশে নেই পেসার হাসান আলী। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে ফিরেছেন টেম্বা বাভুমা।

বিশ্বকাপে ষষ্ঠ রাউন্ডের প্রথম ম্যাচে আজ মুখোমুখি এই দুই দল। চার ম্যাচ জিতে সেমিতে খেলা অনেকটাই নিশ্চিত প্রোটিয়াদের। অপরপক্ষে সেমিফাইনালের শেষ আশা বাঁচিয়ে রাখতে মাঠে নামছে পাকিস্তান, জয় ছাড়া বিকল্প নেই বাবর আজমদের।

শেষ পাঁচবারের দেখায় তিনবারই জয় পেয়েছে পাকিস্তান। কিন্তু বিশ্বকাপের এবারের আসরে ফর্মের তুঙ্গে থাকা দক্ষিণ আফ্রিকার রাস্তায় কিভাবে তারা ফাটল ধরাবে সেটি দেখার বিষয়। চেন্নাইয়ের এই ব্যাটিং উইকেটে বড় সংগ্রহ না করতে পারলে জেতা যে কঠিন হবে তা নিজেদের সবশেষ ম্যাচেই টের পেয়েছে পাকিস্তান। বাবর-রিজওয়ান নাকি ডি কক-মার্করাম, কাদের ব্যাট আজ গর্জে উঠে সেটিই এখন দেখার বিষয়।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে পাকিস্তান একাদশ থেকে বাদ পড়েছেন উসামা মীর। তার জায়গায় দলে ফিরেছেন নাওয়াজ। অন্যদিকে হাসান আলীর জায়গায় খেলবেন ওয়াসিম জুনিয়র। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা দলেও পরিবর্তন এসেছে তিনটি। বাভুমার সঙ্গে দলে ফিরেছেন শামসি ও  এনগিদি। বাদ পড়েছেন রাবাদা।

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, আব্দুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জেনসেন, জেরার্ড কুটর্জি, কেশাভ মহারাজ, তাবব্রিজ শামসি, লুঙ্গি এনগিদি।

এ সম্পর্কিত আরও খবর