ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-05 19:28:48

গত ফেব্রুয়ারিতে সাফ অনূর্ধ্ব ১৯ নারী সাফের ফাইনালে কী অদ্ভুত এক কাণ্ডই না ঘটে গেল! বাংলাদেশ বনাম ভারতের সে ম্যাচে টস, যৌথ শিরোপার মতো অভূতপূর্ব সব ঘটনার দেখা মিলেছিল। অনূর্ধ্ব-১৬ নারী সাফে তেমন বিতর্কিত কিছু ঘটেনি। শেষ দশ মিনিটের ঝড়ে ভারতকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ জায়গা করে নিয়েছে ফাইনালে।

নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে আজ (মঙ্গলবার) ম্যাচে প্রথম এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ৯ মিনিটে আলফি আকতারের গোলে এগিয়ে যায় টিটুর দল। প্রথমার্ধে দুই দলের কেউই আর জালের দেখা না পেলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

বিরতির পর জেগে ওঠে ভারত। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে অনিতা কুমারি করেন গোল। ভারত গোল শোধ করে সমতা ফেরায় ম্যাচে। এরপর এগিয়ে যাওয়ার সুযোগ একের পর এক সৃষ্টি করেই যাচ্ছিল দলটা। তবে বাংলাদেশ তাদের রক্ষণের দৃঢ়তায় সে সব সুযোগকে গোলে রূপ নিতে দেয়নি।

বাংলাদেশও সুযোগ সৃষ্টি করে গেছে। তা অবশেষে কাঙ্ক্ষিত রূপ পেয়েছে ৮০ মিনিটে গিয়ে। বাংলাদেশকে এগিয়ে দেন সুরভী আকন্দ প্রীতি। এরপরও শঙ্কা ছিল ম্যাচটা ফসকে যাওয়ার, এক গোলের লিডই তো মাত্র! তবে সে শঙ্কাটা বাংলাদেশ দূর করেছে যোগ করা সময়ে গিয়ে। তৃতীয় গোলটা এনে দেন অর্পিতা বিশ্বাস। সেই এক গোল নিশ্চিত করে দেয় দলের জয়ও।

৩-১ গোলের এই জয়ে বাংলাদেশ এই টুর্নামেন্টে সবার আগে পা দিয়েছে ফাইনালে। দুই জয়ে তাদের পয়েন্ট এখন ছয়।

এ সম্পর্কিত আরও খবর