লেভারকুসেনের জয়ের ধারা অব্যাহত, লিভারপুলের গোলবন্যা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-15 15:28:11

ইউরোপা লিগে শেষ ষোলোর ম্যাচে স্পার্তা প্রাগকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। দুই লেগ মিলিয়ে গোল ব্যবধান ১১-২। দ্বিতীয় লেগের অপর ম্যাচে কারাবাগকে ৩-২ গোলে হারিয়ে মোট ৫-৪ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছাল বায়ার লেভারকুসেন। এই জয়ের সঙ্গে টানা ৩৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটি ধরে রাখল জার্মান ক্লাবটি।

প্রথম লেগের ম্যাচে কারাবাগের মাঠে শুরুতে দুই গোলে পিছিয়ে যায় লেভারকুসেন। যোগ করা সময়ে গোল পরিশোধ করে নাটকীয় ভাবে সমতায় ম্যাচটি শেষ করে জার্মান ক্লাবটি। গতরাতে দ্বিতীয় লেগের ম্যাচেও ২-০ গোলের লিড পায় কারাবাগ। কিন্তু এবারও লেভারকুসেন হার না মেনে দেখাল তাদের ঝলক।

একের পর আক্রমণে কারাবাগের ডিফেন্স লাইন নাড়িয়ে দিল জাবি আলোনসোর শিষ্যরা। ৭২তম মিনিটে প্রথম গোল শোধ দেয় তারা। এরপর আবারও যোগ করা সময়ে গোলের দেখা পায়, এবার একটি নয় বরং দুইটি গোল। আর এতেই লেভারকুসেন পেল ৩-২ গোলের অবিশ্বাস্য জয়। যেই জয়ের সঙ্গে তারা ধরে রাখল তাদের অপরাজিত থাকার রেকর্ডটিও।

রাতের অন্য ম্যাচে প্রাগের বিপক্ষে ৫-১ গোলে এগিয়ে থেকেই নিজেদের ঘরের মাঠে খেলতে নামে লিভারপুল। নেমেই যেন প্রাগের ওপর ঝড় বইয়ে দিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের ১৪ মিনিটের মাথায় প্রাগের জালে লিভারপুল বল জড়াল চারবার। অর্থাৎ দ্বিতীয় লেগের ১৫ মিনিট পেরোনোর আগেই লিভারপুলের লিড হয়ে গেল ৯-১!

ম্যাচ মূলত সেখানেই শেষ হয়ে গিয়েছিল। বিরতির আগে সান্ত্বনামূলক একটি গোল শোধ দেয় প্রাগ। বিরতির পর ৪৮ এবং ৫৫তম মিনিটে আরও দুটি গোল দেয় লিভারপুল। এতে দুই লেগ মিলিয়ে ১১-২ গোলের বিশাল ব্যবধানে জিয়ে উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে পা রাখে অল রেডরা।

এ সম্পর্কিত আরও খবর