এলপিএল খেলতে দেশ ছাড়লেন মুস্তাফিজ-তাসকিন-হৃদয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-30 15:26:43

ভারতের শিরোপা তুলে ধরার মাধ্যমে পর্দা নামল টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। সব দলের খেলোয়াড়দেরই এখন কিছুদিনের বিরতি দেওয়া হবে। যে যার মতো ছুটি কাটাতে বা পরিবারের সঙ্গে সময় কাটানোর অনুমতি পেয়েছেন। ঠিক এই সময়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে শ্রীলঙ্কার পথে রওনা হলে তিন টাইগার ক্রিকেটার।

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছে আরও আগেই, ২৫ জুন আফগানিস্তানের বিপক্ষে হারের পরই। শুক্রবার দেশে ফেরত এসেছেন নাজমুল শান্ত সহ দলের বাকি প্রায় সব সদস্যই। বাকিরা বিশ্রামে থাকলেও আজ (রবিবার) দেশ ছাড়লেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ এবং তাওহিদ হৃদয়।

আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। এই ফ্র্যাঞ্চাইজি লিগে এবার খেলছেন এই তিন বাংলাদেশি ক্রিকেটার। ডাম্বুলা সিক্সার্সের হয়ে খেলবেন মুস্তাফিজ ও হৃদয়। কলম্বো স্ট্রাইকার্সের হয়ে মাঠে নামবেন তাসকিন।

এলপিএলে দ্বিতীয়বার খেলতে যাওয়ার আগে হৃদয় বলেছেন, ‘আলহামদুলিল্লাহ বিদেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলা শুরু করেছি। এখন আমাদের খেলোয়াড়রা একটু বেশি খেলতেছে, সামনে সবাই আরও খেলবে ইনশাআল্লাহ। সব জায়গায় ভালো করতে হবে, সব জায়গায় ভালো সুযোগ আসবে। আপাতত কোনো টার্গেট নেই, দোয়া করবেন।’

প্রথমবার এই লিগে খেলতে যাচ্ছেন তাসকিন। বিমানবন্দরে ক্যামেরার সামনে তিনি বলেন, ‘প্রথমবার যাচ্ছি এলপিএল খেলতে, দোয়া করবেন যাতে সুস্থ থাকি, ভালো থাকি।’

আগামী ১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের পঞ্চম আসর। যেখানে এবার মোট পাঁচটি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করছে। মোট ২০টি লিগ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর তিনটি প্লে-অফ এবং ফাইনাল দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি।

এ সম্পর্কিত আরও খবর