ঘূর্ণিঝড়ে বার্বাডোজেই আটকা রোহিতরা, বিকল্প ব্যবস্থা নিচ্ছে বিসিসিআই 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-01 11:56:25

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপাতত ঝড় বইছে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় উদযাপনের। তবে বার্বাডোজে পড়েছে আসল ঘূর্ণিঝড়ের কবলে। আর এতেই শিরোপা জয়ের পর সেখানে আটকা পড়েছে ভারত দল। ঘূর্ণিঝড়ের প্রভাবে ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে বার্বাডোজের বিমানবন্দরও। রোহিত-কোহলিদের দেশের ফেরাতে এখন তাই বিকল্প পথ খুঁজছে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনালে শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নামে ভারত। কেনসিংটন ওভালের সেই ম্যাচে প্রোটিয়াদের ৭ রানে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় শিরোপা জেতে রোহিতরা। বার্বাডোজে বজ্রবৃষ্টি মাথায় রেখে আগে থেকেই রাখা হয়েছিল রিজার্ভ ডে। তবে শনিবারের ম্যাচটি সম্পন্ন হয় ঝড়-বৃষ্টির বাঁধা ছাড়াই। 

তবে গতকাল বার্বাডোজে আঘাত হানে ‘বেরিল’ নামক ঘূর্ণিঝড়টি। ইউরোপীয় বার্তা সংস্থা এএফপির সূত্র মতে, গতকাল ঘূর্ণিঝড়টির সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১৩০ মাইল। যেটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে অত্যন্ত বিপজ্জনক বা ক্যাটাগরি ফোরে। তারা আরও জানায়, সেখানে এর আগে জুন মাসে কখনোই এমন ঘূর্ণিঝড় হয়নি। যা স্বাভাবিকভাবেই বেশ দুশ্চিন্তায় ফেলেছে বিসিসআইকে। 

বার্বাডোজের ব্রিজটাউন থেকে আজ নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল ভারত দলের। পরে নিউইয়র্ক থেকে দুবাই হয়ে রোহিত-কোহলি বাণিজ্যিক বিমানে চড়ে পৌঁছানোর কথা নিজ দেশে। তবে সেই পরিকল্পনা আপাতত স্থগিত।  

সংবাদ সংস্থা পিটিআই এর এক সূত্র জানিয়েছে, ‘এখান (ব্রিজটাউন) থেকে নিউইয়র্ক এবং এরপর দুবাই হয়ে দলের ভারতে পৌঁছানোর কথা ছিল। তবে এখন এখান থেকেই সরাসরি দিল্লিতে চার্টার ফ্লাইটে যাওয়ার পরিকল্পনা।’

এ সম্পর্কিত আরও খবর