বিরতির আগে সমতায় ব্রাজিল-কলম্বিয়া

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-03 09:19:33

কোপা আমেরিকার ডি গ্রুপের শ্রেষ্ঠত্বের লড়াই নিশ্চিত করতে আজ মুখোমুখি হয়েছে ব্রাজিল আর কলম্বিয়া। লড়াইয়ে দুই দলই লড়ছে সমানতালে। প্রথমার্ধ শেষে ম্যাচটা আছে ১-১ সমতায়।

স্যান ফ্র্যান্সিসকোর লেভিস স্টেডিয়ামে আজ সকালে শুরু থেকেই কলম্বিয়া চেষ্টা করেছে ব্রাজিলের ওপর ছড়ি ঘোরানোর। হামেস রদ্রিগেজের ফ্রি কিক লক্ষ্যভ্রষ্ট না হলে ম্যাচের শুরুর দশ মিনিটেই এগিয়ে যেতে পারত দলটা। 

তার আগে ভিনিসিয়াস হলুদ কার্ড দেখেন প্রতিপক্ষকে ফাউল করে। যার ফলে তিনি ব্রাজিলের হয়ে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না। 

ম্যাচের ১২ মিনিটে ফ্রি কিক পায় ব্রাজিল। সেখান থেকে রাফিনিয়া গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। 

এরপর ফ্রি কিক থেকে এক বার ব্রাজিলের জালে বল জড়িয়েছিল কলম্বিয়াও। তবে কর্নার নেওয়ার সময় দাভিনসন সানচেজ অফসাইডে ছিলেন, তাই দীর্ঘ ভিএআর যাচাইয়ের পরেও গোলটা পায়নি কলম্বিয়া। লিড টিকে থাকে ব্রাজিলেরই।

কলম্বিয়া একটা গোলের জন্য ব্রাজিলের ওপর চাপ সৃষ্টি করেই গেছে এরপর। হামেস রদ্রিগেজের ফ্রি কিক ঠেকান অ্যালিসন বেকার। তবে বিরতির আগে দানিয়েল মুনোজের শটটা ঠেকাতে পারেননি তিনি।

দারুণ দুই পাসে ব্রাজিলের রক্ষণ ভেঙে বলটা মুনোজের পায়ে দেন জন করদোবা। গোলরক্ষককে একা পেয়ে গোল করতে ভুল করেননি তিনি। ফলে বিরতির ঠিক আগে সমতা ফেরায় কলম্বিয়া। 

এই ম্যাচের আগে কলম্বিয়ার পয়েন্ট ছিল ৬ আর ব্রাজিলের ৪। এই ম্যাচ যে দলই জিতবে, গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে যাবে সে দল। 

এ সম্পর্কিত আরও খবর