সেমিফাইনাল ম্যাচ নিয়ে দুশ্চিন্তায় স্পেন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-06 21:49:07

চলতি ইউরো আসরে স্পেন দারুণ সময় পার করছে। এখন পর্যন্ত সবকটি ম্যাচ জিতে জায়গা করে নিয়েছে সেমিফাইনালেও। শুক্রবার রাতে আরেক ফেবারিট ও আয়োজক জার্মানিকে বিদায় করে লা ফুয়েন্তের দল কেটেছে সেমির টিকিট। তবে তাতেও স্বস্তির নেই তাদের। কারণ কার্ড ও ইনজুরিজনিত সমস্যায় ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে একাধিক খেলোয়াড়কে পাচ্ছে না স্পেন।

গতকাল জার্মানির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মাত্র অষ্টম মিনিটেই অনাকাঙ্ক্ষিত এক ফাউলের শিকার হয়ে মাঠ ছাড়েন পেদ্রি। এবারের ইউরো থেকেই ছিটকে গিয়েছেন তিনি এমনতাই জানা গেছে। বাঁ পায়ের চোট থেকে সেরে উঠতেও সময় লাগবে, তাই সেমিতে দলে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

উয়েফার নতুন নিয়ম অনুযায়ী ইউরোর সেমিফাইনালের আগে কেউ পরপর দুই ম্যাচে হলুদ কার্ড দেখলে, তিনি সেমিফাইনাল খেলায় নিষেধাজ্ঞা পাবেন। আর তাতেই কপাল দানি কারভাহাল ও রবিন লা নরম্যান্ডের। জার্মানির জামাল মুসিয়ালাকে শেষ মিনিটে বিশাল ফাউল করে তো লাল কার্ডই দেখতে হয়েছে কারভাহালকে।

এছাড়াও স্পেনের অধিনায়ক আলভারো মোরাতারও সেমিতে খেলা নিয়ে শঙ্কা আছে। জয়সূচক গোলের পর মাত্রাতিরিক্ত উদযাপনের সময় তাকে হলুদ কার্ড দেখানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যদিও রেফারি অ্যান্থনি টেলর তাকে কার্ড দেখিয়েছিলেন কি না সেটি এখনও নিশ্চিত করেনি উয়েফা। যদিও সম্প্রচারকারী চ্যানেলে মোরাতাকে হলুদ কার্ড দেখানো হয়েছে বলে বলছেন অনেকে।

বাংলাদেশ সময় অনুযায়ী আগামী ১০ জুলাই রাত ১টায় ইউরোর ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে স্পেন ও ফ্রান্স।

এ সম্পর্কিত আরও খবর