শ্রীলঙ্কার কাছে সিরিজ হারকে চিন্তার কিছু দেখছেন না রোহিত 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-08 13:30:39

১৯৯৭ সালে সবশেষ ভারতের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ জিতেছিল শ্রীলঙ্কা। ২৭ বছরের সেই খরা কাটিয়ে অবশেষে ঘরের মাটিতে ফের ভারতের বিপক্ষে সিরিজ জিতল লঙ্কানরা। সিরিজের প্রথম ম্যাচটি ছিল ঐতিহাসিক টাই এবং পরের দুই ম্যাচ জিতে ওয়ানডে সিরিজটা নিজেদের করে রাখল স্বাগতিকরা। 

এদিকে ভারতের লঙ্কা সফর শুরু হয়েছিল টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। এই ফরম্যাটের বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা সেই সিরিজটা অবশ্য জিতেছিল ৩-০ ব্যবধানে। তবে সাদা বলের আরেক ফরম্যাটে তারা ধরে রাখতে পারলো না লম্বা সময়ের সেই রাজত্ব। অবশ্য লঙ্কানদের কাছে এমন হারকে চিন্তার কিছু মানছেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যর্থতার বিষয়গুলো খতিয়ে দেখার কথা জানান তিনি। 

গতকাল সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা। তবে দুনিথ ভেল্লালাগের স্পিন ভেঙ্কিতে স্রেফ ১৩৮ রানের গুটিয়ে যায় ভারত। এতে ১১০ রানের বিশাল ব্যবধানের জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জেতে চারিত আসালাঙ্কার দলটি। 

সিরিজ হারের পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রোহিত বলেন, ‘এটা চিন্তার কোনো কারণ নয়। তবে এটা এমন কিছু যা আমাদের গুরুত্বের সহকারে দেখতে হবে। আমাদের গেম প্ল্যানগুলো এবং সেই বিষয়গুলো খুঁজে বের করা যা আমাদের সিরিজটিতে চাপে রেখেছে।’

বিশ্বকাপের জয়ের পর দল কি বাড়তি কোনো আত্মতুষ্টিতে ছিল না এমন প্রশ্নে বেশ কড়া জবাবই দেন রোহিত। ‘না, এটা স্রেফ একটা রসিকতা। আপনি যখন ভারতের হয়ে খেলছেন, তখন কোনো আত্মতুষ্টি নেই। ম্যাচের যাদের কৃতিত্ব আছে তাদেরকে তা দিতেই হবে। শ্রীলঙ্কা অবশ্যই আমাদের চেয়ে ভালো খেলেছে।’ 

এ সম্পর্কিত আরও খবর