আবারও গড়াবে বাংলা টাইগার্স ও টরোন্টোর এলিমিনেটর ম্যাচ 

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-10 16:22:51

চরম নাটকীয়তায় মোড় নিয়েছে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার এবারের আসরটি। সুপার ওভার না খেলতে চাওয়ায় সাকিব-শরিফুলদের বাংলা টাইগার্স মিসিসাগাকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। তবে কিছুক্ষণ বাদেই বদলে যায় সেই সিদ্ধান্ত। 

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আজ (শনিবার) ফের মাঠে গড়াবে বাংলা টাইগার্স ও টরোন্টো ন্যাশনালসের মধ্যকার এলিমিনেটর ম্যাচ। এই ম্যাচটি হবে ১০ ওভারের। 

গ্রুপপর্বের সবগুলো ম্যাচ শেষে পয়েন্ট তালিকার তিনে ছিল সাকিবের বাংলা টাইগার্স। এতেই চারে থাকা টরোন্টোর বিপক্ষে তাদের ম্যাচ পড়ে এলিমিনেটরে। তবে গতকালের (শুক্রবার) খারাপ আবহাওয়ার কারণে ম্যাচটির গড়ায়নি একটি বলও। সেখানে হিসেব অনুযায়ী দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে যাওয়ার কথা সাকিবদের। কারণটা বেশ সোজা, পয়েন্ট তালিকায় তারা ছিল এগিয়ে। 

তবে পুরো মেরুর বিপরীতের সিদ্ধান্ত এসেছিল ম্যাচ অফিশিয়ালসদের কাছ থেকে। আইসিসির নিয়ম অনুযায়ী, ম্যাচের ফলাফল আনতে হলে অন্তত ম্যাচ হতে হবে প্রতি ইনিংস ৫ ওভারের। তবে আম্পায়াররা প্রস্তাব রাখেন সুপার ওভারের। সেখানেই ক্ষুব্ধ হয়ে বিরোধিতা করেন সাকিবরা এবং সুপার ওভারে না খেলার সিদ্ধান্ত জানান। 

এদিকে ততক্ষণে ক্রিকইনফো-ক্রিকবাজের মতো ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটগুলো জানিয়ে দেয় দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠেছে বাংলা টাইগার্স। তবে উল্টো কাজ করে বসে বাল টি-টোয়েন্টি কানাডার অফিসিয়াল ফেসবুক পেইজ। তারা জানিয়ে বাংলা টাইগার্স বাদ এবং কোয়ালিফায়ারে উঠেছে টরোন্টো। 

এমন গোলমাল অবস্থার সমাধানে পরে বৈঠকে বসে কানাডা ক্রিকেট এবং শেষ পর্যন্ত পুনারায় ম্যাচ গড়ানোর সিদ্ধান্ত নেয়। 

এ সম্পর্কিত আরও খবর