জুলাইয়ের সেরা ক্রিকেটার আটকিনসন ও আত্তাপাতু

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-12 18:10:22

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে লাল বলের ক্রিকেটে আগমন গাস আটকিনসনের। লর্ডসের এই টেস্টটি ইংল্যান্ড কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসনের বিদায়ী টেস্ট হলেও আলাদাভাবে নজর কেড়েছেন আটকিনসন। নিজের প্রথম টেস্টেই নিয়েছেন ১২ উইকেট। সিরিজে পরের দুই টেস্টে নিয়েছেন আরও ১০ উইকেট। নিজের প্রথম টেস্ট সিরিজে সিরিজসেরা পারফর্মের পর এবার আইসিসির চলতি বছরের জুলাইয়ের সেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কারটাও জিতলেন এই ২৬ বছর বয়সী পেসার।

এদিকে মেয়েদের বিভাগে পুরষ্কারটা পেয়েছেন শ্রীলঙ্কার চামারি আত্তাপাত্তু। মেয়েদের এশিয়া কাপের সবশেষ আসরে তার নেতৃত্বেই টুর্নামেন্টে প্রথম শিরোপা জিতেছে লঙ্কান মেয়েরা। সেখানে ৩০৪ রান ছাড়াও তিনটি উইকেট নেন আত্তাপাত্তু। হন আসর সেরা ক্রিকেটার। এবার জিতলেন আইসিসির মাস সেরার পুরস্কারটাও।

ভারতের স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মাকে ছাড়িয়ে এই পুরষ্কার জেতেন আত্তাপাত্তু। এদিকে আটকিনসন পেছনে ফেলেন ভারতের ওয়াশিংটন সুন্দর ও স্কটিশ পেসার চার্লি ক্যাসেলকে।

আত্তাপাত্তু এ নিয়ে তিনবার আইসিসির মাস সেরার খেতাব পেলেন। এদিকে আটকিনসনের জন্য ছিল এটিই প্রথম।

নিজের প্রথম টেস্ট সিরিজ খেলার পরই এমন তকমা পেয়ে বেশ উচ্ছ্বসিত আটকিনসন। সেই অনুভূতি জানিয়েই এই ইংলিশ পেসার বলেন, ‘আইসিসির মাস সেরার পুরস্কার জেতাটা সত্যিকারের অর্জন মনে করি। আমার টেস্ট ক্যারিয়ারের শুরুটা অবিশ্বাস্য ছিল। ইংল্যান্ডের হয়ে প্রথম সিরিজে এ মানের সাফল্যের কথা আমি কখনোই ভাবিনি।’

এ সম্পর্কিত আরও খবর