বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-21 12:23:51

এমন কিছুর সম্ভাবনা জানা গিয়েছিল বেশ আগেই। ১৫ আগস্ট একাধিক সূত্র থেকে জানা যায় বিসিবি সভাপতির পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন নাজমুল হাসান পাপন। এরপর থেকেই আলোচনা চাওর দিয়ে উঠে, কে হতে যাচ্ছেন পরবর্তী বোর্ড সভাপতি? আলোচনায় উঠে এসেছিল বেশ কিছু নামও। যেখানে ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ, সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম, খালেদ মাসুদ, ক্রিকেট কোচ ও বিশ্লেষক নাজমূল আবেদীন। তবে সভাপতির দৌড়ে সূত্র সাপেক্ষে সবার আগে আছেন ফারুক আহমেদ।

শেষ পর্যন্ত সেটিই হলো সত্যি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ (বুধবার) ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবালয়ের কনফারেন্স কক্ষে শুরু হয় বিসিবির জরুরি সভা। সেই সভা চলাকালীনই খবর আসে সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন পাপন এবং বিসিবির নতুন সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন ফারুক আহমেদ।

তবে ফারুক আহমেদের সরাসরি সভাপতির পদে বসা ছিল বেশ জটিল। তবে সেটি সহজ হয়ে যায় সোমবার পরিচালকের পদ থেকে জালাল ইউনুসের পদত্যাগের পর। এতেই সেই শূন্য পদে আগে বিসিবির পরিচালক হিসেবে আনা হয় ফারুককে। পরে বোর্ডের পরিচালনা পর্ষদের ভোটাভুটির মাধ্যমে সভাপতি হিসেবে নির্বাচিত হন তিনি।

এদিকে জালাল ইউনুস ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মনোনীত পরিচালক। পরে এনএসসি থেকে সোমবার সকালে মুঠোফোনের মাধ্যমে পদত্যাগ করতে বলা হয় জালালকে। পরে ই-মেইলের মাধ্যমে নিজের পদত্যাগপত্র জমা দেন তিনি।

সেখানে পদত্যাগ করতে বলা হয়েছিল এনএসসি মনোনীত আরেক পরিচালক সাজ্জাদুল আলম ববিকেও। তবে তিনি এখনো পদত্যাগ করেননি।

এ সম্পর্কিত আরও খবর