সভাপতির দায়িত্ব নিয়ে ফারুক বললেন, ‘প্রধান কাজ ক্রিকেটকে এগিয়ে নেওয়া’

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-21 16:46:21

সরকার পতনের পর থেকেই রাজনৈতিক বিভিন্ন মহলে শুরু হয় পদত্যাগের হিড়িক। এমন কিছুর দেখা মিলল বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও। সোমবার বিসিবি পরিচালকের পদ থেক পদত্যাগ করেন জালাল ইউনুস। এবার পদত্যাগ করলেন নাজমুল হাসান পাপনও। তার জায়গায় বিসিবির নতুন সভাপতির দায়িত্বে বসেন দেশের সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। দায়িত্ব নিয়েই শোনালেন বড় লক্ষ্যর কথা। তার ভাষ্য, এখন আমার প্রধান কাজ দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া। 

বিসিবির কোনো দায়িত্বে ফারুকের আগমন এবারই প্রথম নয়। ২০০৩ সালে প্রথম দফায় বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব পান সাবেক এই অধিনায়ক। পরে সদ্য সাবেক সভাপতি পাপনের বোর্ডে আরও একবার নির্বাচক প্যানেলে যুক্ত হন ফারুক। তবে সেই দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নেন ২০১৬ সালে। বোর্ডে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদেই সেবার পদত্যাগ করেছিলেন তিনি। 

আট বছর পর তিনিই এখন বিসিবির নতুন সভাপতি। দায়িত্ব গ্রহণের পর বিসিবির পক্ষ থেকে নেওয়া বিশেষ এক সাক্ষাৎকারে ফারুক আহমেদ বলেন, ‘লক্ষ্য তো অনেক বড়, প্রথম ও প্রধান লক্ষ্য হচ্ছে দেশের সম্মান বৃদ্ধি, মুখ উজ্জ্বল করা। সঙ্গে আমাদের দলকে একটা জায়গায় দেখতে চাই। তো সেই ক্ষেত্রে এটা অনেক বড় একটা ব্যাপার কীভাবে দেখব। অনেক জায়গায় আমাদের কাজ করতে হবে।’ 

তবে প্রধান দায়িত্ব হিসেবে দেশের ক্রিকেট ও দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়টিকেই দেখছেন ফারুক। ‘আমার প্রথম ও প্রধান দায়িত্ব হচ্ছে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এটা যদি আমরা মাথায় রাখি, বাংলাদেশ, বাংলাদেশ ক্রিকেট দল ও আমাদের কাজটা সহজ হবে। আমরা যেন অন্য দিকে ডাইভার্ট না হয়ে যাই।’ 

এদিকে দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই গণমাধ্যমের মুখোমুখি হন ফারুক। আজ বিকেলে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে কথা বলেন সদ্য নির্বাচিত এই বিসিবি সভাপতি। 

এ সম্পর্কিত আরও খবর