Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

বন্যার পর অস্ট্রেলিয়ার নতুন আতঙ্ক সাপ-কুমির

বন্যার পর অস্ট্রেলিয়ার নতুন আতঙ্ক সাপ-কুমির
অস্ট্রেলিয়ার ভয়াবহ বন্যার পর আরেক আতঙ্কের নাম সাপ-কুমির, ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ার উত্তরপূর্বাঞ্চলের কুইন্সল্যান্ডে ভয়াবহ বন্যার পর দেখা দিয়েছে নতুন সমস্যা। বন্যার পানিতে ভেসে বেড়াচ্ছে কুমির থেকে শুরু করে ছোট বড় বিষাক্ত সব সাপ। এতে করে আটকে পড়া স্থানীয় বাসিন্দারা বেশ আতঙ্কে রয়েছেন।

মার্কিন সংবাদ সংস্থা সিএনএন জানিয়েছে, বাঁধ খুলে দেওয়ায় প্রবল বেগে পানি ছুটে চলায় কুমির থেকে শুরু করে বিভিন্ন প্রজাতির বিষাক্ত সাপ পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে। এতে করে স্থানীয়দের মধ্যে এক প্রকার ভীতির সঞ্চার হয়েছে। স্থানীয়দের অনেকেই পানিতে কুমির চলাচল করতে দেখেছেন বলে জানিয়েছেন।

এদিকে, স্থানীয় কর্তৃপক্ষের মতে পানি দ্রুত কমে গেলেও যে বিপদ কাটবে না সেটাই মনে করছেন তারা। পানি কমে গেলে বাসা বাড়িতে আশ্রয় নেওয়া সাপগুলো যেকোনো জায়গায় লুকিয়ে থাকতে পারে বলেই মনে করছেন অনেকে। আবার ছোট ছোট জলাশয়গুলোতে কুমির আটকে পড়তে পারে বলেও মনে করছেন তারা।

আপনার মতামত লিখুন :

তুরস্কে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫, বাংলাদেশি থাকার আশঙ্কা

তুরস্কে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫, বাংলাদেশি থাকার আশঙ্কা
তুরস্কে বাস দুর্ঘটনা

দক্ষিণ পূর্ব তুরস্কে এক মিনিবাস দুর্ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন এবং প্রায় ২০ জন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এই অবৈধ অভিবাসীদের মধ্যে বাংলাদেশি নাগরিক থাকার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

তার্কিশ টিভি চ্যানেল এনটিভি'র এক ভিডিও ফুটেজে দেখা যায়, তুরস্কের ভ্যান প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি গড়িয়ে একটি খাদে যেয়ে পড়ে।  আহতরা রাস্তার পাশে পড়ে আছে।

এনটিভি জানিয়েছে, বাসটি খাদে পড়ার আগেই কয়েকজন যাত্রী বাস থেকে ঝুলে পড়েন। বাসটির গন্তব্য এবং অভিবাসীদের জাতীয়তা সর্ম্পকে এখনো কিছু জানা যায়নি। ভ্যান প্রদেশের গভর্নর মেহমেত এমিন বিলমেজ এনটিভিকে বলেন, ধারণা করা হচ্ছে, বাসে থাকা যাত্রীরা আফগান, পাকিস্তানি এবং বাংলাদেশি।

 

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ড, নিহত ২৬

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিকাণ্ড, নিহত ২৬
জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুন/ছবি: বিবিসি

জাপানের কিয়োটো শহরের একটি অ্যানিমেশন স্টুডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হয়েছেন। উদ্ধারকৃত ১২ জন আহত এবং ৩০ জনের বেশি নিখোঁজ রয়েছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে কিয়োটোর একটি অ্যানিমেশন স্টুডিওর তিনতলা  ভবনে আগুন লাগে।

পুলিশ জানায়, ঘটনার সময় স্টুডিওতে লক্ষ্য করে এক ব্যক্তি তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করে। পরবর্তীতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

পুলিশ ইতোমধ্যে একজনকে গ্রেফতার করেছে। সন্দেহভাজনের  নাম এখনও  প্রকাশ করা হয়নি।

ফায়ার সার্ভিস কতৃপক্ষ জানায়, তিনতলার প্রতিটি কক্ষই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের হাসপাতলে নেওয়া হয়েছে।   উদ্ধারকাজ অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র