Alexa

পদ্মা নদী পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক

পদ্মা নদী পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ট্রাকের দীর্ঘ লাইন, ছবি: বার্তা২৪.কম

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মা নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক। দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ১ নং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের গেট পর্যন্ত রয়েছে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন।

তাছাড়াও দৌলতদিয়া বাস টার্মিনালে তিনদিন ধরে অপেক্ষা করছে ট্রাকগুলো। নদী পার হতে না পারায় টার্মিনালে ট্রাকের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে ট্রাক মালিক ও চালকরা। পচনশীল পণ্যগুলো এরই মধ্যে নষ্ট হতে শুরু করেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ট্রাক চালকরা।

পদ্মা নদী পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) বলছে, দৌলতদিয়া ফেরি ঘাটে অতিরিক্ত যানবাহনের চাপের কারণে ট্রাকগুলো পার হতে কিছুটা বিলম্ব হচ্ছে। তাছাড়া যাত্রীবাহী বাসগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করার কারণেও কিছুটা সমস্যার সৃষ্টি হচ্ছে।

সরেজমিন দেখা যায়, বাস টার্মিনালে তিনদিন ধরে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় শতাধিক ট্রাক। তাছাড়া ফেরিঘাট থেকে ১নং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ গেট পর্যন্ত সারি হয়ে দাঁড়িয়ে রয়েছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক। তিন দিন ধরে ঘাটে অবস্থান করার ফলে অর্থনৈতিক ক্ষতিসহ নানা ধরনের বিভ্রান্তিতে পড়ছে ট্রাক চালকরা।

পদ্মা নদী পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক

দৌলতদিয়া বাস টার্মিনালে তিন ধরে অপেক্ষা করা সাতক্ষীরা থেকে ছেড়ে আসা রনি গাজী নামের এক ট্রাক চালক বার্তা২৪.কম-কে বলেন, ঢাকা যাওয়ার উদ্দেশ্যে পদ্মা নদী পারের জন্য রোজার আগের দিন থেকে এখানে অপেক্ষা করছি। কখন ফেরির দেখা পাব তা বুঝতে পারছি না।'

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মো: রুহুল আমিন বার্তা২৪.কম-কে জানান, 'যানবাহন পারাপারের জন্য আমাদের ১৫টি ফেরি রয়েছে এবং সবগুলো ফেরিই যানবাহন পারাপার করছে। কিন্তু গত কয়েক দিন ধরে এই নৌরুটে অতিরিক্ত যানবাহন চলাচল করার কারণে কিছুটা বিঘ্ন ঘটছে। তাছাড়া যাত্রীবাহী বাসগুলোকে নদী পারের জন্য অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ফলে পণ্যবাহী ট্রাকগুলোকে নদী পারের জন্য একটু অপেক্ষা করতে হচ্ছে।'

আপনার মতামত লিখুন :