দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় হাজারো ট্রাক

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী
দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় রয়েছে হাজারো ট্রাক

দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় রয়েছে হাজারো ট্রাক

  • Font increase
  • Font Decrease

তীব্র স্রোত আর ফেরি স্বল্পতার কারণে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। নদী পারের অপেক্ষায় রয়েছে হাজারো পণ্যবাহী ট্রাক।

তবে অগ্রাধিকার ভিত্তিতে পচনশীল ট্রাক ও যাত্রীবাহী বাসগুলোকে নদী পারের সুযোগ করে দেওয়ায় ঘাটে বাস বা ছোট গাড়ির চাপ নেই। ঘাটে পৌঁছালেই বাসগুলো সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে।

নদীর স্রোতের বেগ না কমলে এ যানজট বেশ কিছুদিন থাকতে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। ঘাট কর্তৃপক্ষ বলছে, স্বাভাবিক সময়ের চেয়ে ফেরিগুলোর নদী পার হতে দ্বিগুণ সময় লাগার কারণে ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/12/1562904631145.jpg
শুক্রবার (১২ জুলাই) সকাল ৯টায় সরেজমিন গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত প্রায় সাড়ে ৪ কিলোমিটার সড়কে নদী পারের জন্য সহস্রাধিক পণ্যবাহী ট্রাক বেশ কয়েকদিন ধরে অপেক্ষা করছে। এছাড়াও দৌলতদিয়া টার্মিনালে রয়েছে প্রায় ৭০-৮০টির মতো পণ্যবাহী ট্রাক।

খুলনা থেকে আসা ট্রাক চালক বাবু শেখ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বৃহস্পতিবার বিকালে এখানে এসেছি। সারা রাত সড়কেই কেটেছে। আমার আগে আরো প্রায় ৫-৬শ’ ট্রাক অপেক্ষা করছে নদী পারের জন্য। আমি ঘাট থেকে এখনো প্রায় ৪ কিলোমিটার দূরে রয়েছি। কখন পার হতে পারবো আল্লাহ ভালো জানেন!
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/12/1562904805804.jpg
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, প্রাকৃতিক সমস্যার কারণে ঘাটে কিছুটা বাড়তি চাপ রয়েছে। নদীতে স্রোতের বেগ বেড়ে যাওয়ায় ফেরিগুলোকে নদী পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। যার কারণে ফেরির টিপ কমে গেছে। আর ফেরির টিপ কমে যাওয়ায় ঘাটে যানবাহনের চাপ বেড়ে গেছে। নদী স্বাভাবিক না হওয়া পর্যন্ত ঘাটে যানবাহনের বাড়তি চাপ থাকবে।

দৌলতদিয়া ট্রাফিক নিয়ন্ত্রণের ট্রাফিক ইন্সেপেক্টর আবুল হোসেন বার্তাটোয়েন্টি.কমকে বলেন,স্রোতের কারণে ফেরিগুলোর নদী পার হতে বেশি সময় লাগায় ঘাটে যানবাহনের চাপ বাড়ছে। তবে যাত্রীদের যাতে কোন ভোগান্তিতে পড়তে না হয় সে বিষয়টি বিবেচনা করে আমরা অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাসগুলোকে আগে নদী পার করছি। ফলে ঘাটে এসে যাত্রীরা কোন রকম ভোগান্তি ছাড়াই নদী পার হতে পারছেন। ঘাটে যে ট্রাকগুলো অপেক্ষা করছে সেগুলো আমরা সিরিয়াল অনুযায়ী পার করছি।

আপনার মতামত লিখুন :