বিএনপিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কামরুল হাসান নাসিম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি'র পুনর্গঠনের উদ্যোক্তা কামরুল হাসান নাসিম/ ছবি: মেহেদী হাসান

বিএনপি'র পুনর্গঠনের উদ্যোক্তা কামরুল হাসান নাসিম/ ছবি: মেহেদী হাসান

বিএনপি'র পুনর্গঠনের উদ্যোক্তা কামরুল হাসান নাসিম তিনটি পরামর্শ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সেগুলো না মেনে নিলে ঐক্যফ্রন্ট ও জামায়াতের আসনের স্বতন্ত্র প্রার্থী দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শুক্রবার (২৩ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজার একটি হোটেলে মিট দ্য প্রেসে তিনি এ আল্টিমেটাম দেন।

বিজ্ঞাপন

বিএনপির সিনিয়র নেতাদের উদ্দেশ্যে তিনি তিনটি পরামর্শ তুলে ধরে বলেন, মনোনয়ন চূড়ান্তের ক্ষেত্রে তারেক রহমানের আদেশ মানা যাবে না, জামায়াতকে ছাড়ার ঘোষণা দিতে হবে, বিদেশী শক্তির এজেন্টদের ছেড়ে দিতে হবে- কেননা তারা নিজেরাই অগণতান্ত্রিক।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/23/1542957921875.jpg

এই তিনটি পরামর্শ যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে না মেনে নেওয়া হয়। সে ক্ষেত্রে ঐক্যফ্রন্ট ও জামায়াতের মনোনীত আসনে রোববারে স্বতন্ত্র মনোনয়ন ফরম তুলবেন পুনর্গঠন বিএনপির সদস্যরা। যারা কিনা বিএনপির সিনিয়র নেতা।

এ সময় কামরুল হাসান নাসিম বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি'র এখনও রাজনৈতিক হাতিয়ার নাশকতা। কয়েকদিন আগে ৫ মিনিটের মধ্যে নয়াপল্টনের চেহারা পাল্টে দিয়েছিল দলটি। নির্বাচনের দিন এইভাবেই সহিংসতা করবে তারা। তাছাড়া বিএনপি রাষ্ট্র পরিচালনা করার মত অবস্থায় নেই।

ঐক্যফ্রন্টের সমালোচনা করে তিনি বলেন, ঐক্যফ্রন্ট কিছুই না, সেখানে ড. ইউনূসের প্রতিনিধিত্ব করছেন ড. কামাল আর তারেক জিয়ার প্রতিনিধিত্ব করছেন ফখরুল। 

নির্বাচনের প্রসঙ্গে তুলে নাসিম বলেন, বাংলাদেশে গণতন্ত্র আর নেই, আছে শুধু ভোটতন্ত্র। ৫ বছর পর পর ৫০০/ ১০০০ টাকার বিনিময়ে ভোট দেয় জনগণ।

বিএনপি পুনর্গঠনের ভবিষ্যৎ নিয়ে বলেন, বিএনপিকে পুনর্গঠন করতে আমার আরও তিন থেকে চার বছর সময় লাগবে। কেননা এটা একটা আদর্শিক লড়াই, সময়ও ধৈর্য্য সহকারে এটা করতে হবে।