হাইকোর্টের রায় সরকারের ইচ্ছার প্রতিফলন: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

হাইকোর্টের রায় সরকারের ইচ্ছার প্রতিফলন: ফখরুল, ছবি: সৈয়দ মেহেদি, বার্তা২৪.কম

হাইকোর্টের রায় সরকারের ইচ্ছার প্রতিফলন: ফখরুল, ছবি: সৈয়দ মেহেদি, বার্তা২৪.কম

‘নিম্ন আদালতে দুই বছরের বেশি সাজা হলে আপিল বিচারাধীন থাকা অবস্থায় কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবে না।’ দুর্নীতির দায়ে বিচারিক আদালতের দেওয়া দণ্ড ও সাজা ভোগ স্থগিত চেয়ে বিএনপির পাঁচ নেতার করা আবেদন খারিজ করে দেওয়া রায়ে হাইকোর্ট এ কথা বলেন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এমন আদেশ প্রদান করনে।

বিজ্ঞাপন

এ আদেশের পর নিম্ন আদালতে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ভোটে অংশগ্রহণের পথ অনেকটাই আটকে গেছে বলে মনে করা হচ্ছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাইকোর্টের দেওয়া রায় প্রসঙ্গে বলেন, এ রায় গ্রহণযোগ্য নয়।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে গুলশান বিএনপি চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, এ রায় সরকারের ইচ্ছার প্রতিফলন। আগামী নির্বাচনে খালেদা জিয়া, বিএনপি, ২০ দল ও ঐক্যফ্রন্টকে প্রতিহত করার জন্য সরকারের ইচ্ছায় এ রায় দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই মুহূর্তে এই রায় জনগণের মাঝে প্রশ্নের উদ্রেক ঘটাবে, জনগণ এ রায় মানবে না। এ রায় জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করেছে। ঐক্যফ্রন্ট ও নির্বাচন প্রতিহত করতেই এমন রায় দেওয়া হয়েছে।

মির্জা ফখরুল হতাশা ব্যক্ত করে বলেন, আমরা আশা করেছিলাম, নির্বাচনের আগেই চেয়ারপারসন মুক্তি পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। কিন্তু সরকার আদালতকে ব্যবহার করে নির্বাচন থেকে দূরে রাখতে মরিয়া, তাই এই রায় দেওয়া হয়েছে।