loader
Foto

মাশকারার মজার কিছু টিপস!

ঢাকা: খুব অদ্ভুত একটা সময়ে পরেছে এবারের ঈদ।এই তীব্র গরম তো এই ভারি বৃষ্টি। যে কারণে অনেকেই হয়তো ঈদের জন্য হালকা ঘরানার সাজকেই বেছে নিবেন। হালকা একটু কাজল কিংবা মাশকারা, সাথে মানানসই লিপস্টিক। ব্যস, ঈদের সাজ শেষ!

মাশকারা দেওয়ার ব্যাপারটিকে আপাতদৃষ্টিতে যতটা সহজ বলে মনে হয়, ততটাও সহজ কিন্তু নয়। মাশকারা প্রয়োগের ক্ষেত্রে কিছু মজার টিপস জানা থাকলে সহজ যায় অনেকটাই।

তেমন কিছু মজার ও প্রয়োজনীয় টিপস জেনে নিন আজকের ফিচার থেকে।

১. উপরের চোখের পাতার পাপড়ির নিচের অংশে মাশকারা দেওয়ার পর, অনেকেই উপরের অংশে মাশকারা দেন না। মনে রাখতে হবে, পাপড়ির উপরের অংশ ও নিচের অংশতে মাশকারা সমানভাবে দিলে, তবেই যথাযথভাবে মাশকারা দেওয়া হবে।

২. চোখের পাপড়ি ঘন ও লম্বা দেখানোর জন্য মাশকারার সাথে ব্যবহার করুন ট্যালকম পাউডার। পাপড়িতে প্রথমবার মাশকারা দেওয়ার পর কটন বাডের সাহায্যে ট্যালকম পাউডার লাগিয়ে দ্বিতীয়বার মাশকারা লাগাতে হবে।

৩. বিউটি ব্লগারদের মতে, মাশকারার ব্রাশ যতটা ফ্লেক্সিবল হবে, মাশকারা ব্যবহার ততটাই সহজ ও দ্রুত হবে। কীভাবে মাশকারা ব্রাশ স্ট্যান্ড ফ্লেক্সিবল করবেন? ব্রাশ স্ট্যান্ডটি আঙ্গুলের সাহায্যে এদিক ওদিক বাঁকানোর চেষ্টা করতে হবে। তবে প্রথমেই খুব জোরে চাপ প্রয়োগ করা যাবে না।

৪. মাশকারা শুকিয়ে গেছে হুট করেই? কোন চিন্তা নেই। এক গ্লাস গরম পানিতে মাশকারার বোতলটি আধা ঘণ্টার জন্য ডুবিয়ে রাখতে হবে। এরপর গরম পানি থেকে তুলে খুব সহজেই ব্যবহার করতে পারবেন মাশকারা। খেয়াল রাখতে হবে, পানিতে ডুবানোর আগে মাশকারার মুখ খুব ভালোভাবে আটকে নিতে হবে।

/uploads/files/7cxArWxtHrUJFa8I3fJqUG1StAfMxfs9BvriANsY.jpeg

৫. নিয়মিত মাশকারা ব্যবহারের কমন একটি সমস্যা হলো মাশকারা অনেক বেশি পরিমাণে চোখের পাপড়িতে লেগে যাওয়া। এমন বিরক্তিকর সমস্যা থেকে মুহূর্তেই পরিত্রাণ পাওয়া যাবে টুথব্রাশ ব্যবহারে! জি, মোটেও ভুল পড়েননি আপনি। অব্যবহৃত ও পরিষ্কার একটি টুথব্রাশের সাহায্যে চোখের পাপড়িতে দুইবার আলতো করে ব্রাশ করে নিলেই বাড়তি মাশকারা লেগে যাবে টুথব্রাশে। ব্যস, হয়ে যাবে সমস্যার সমাধান।

৬. নিচের চোখের পাতার পাপড়িতে মাশকারা লাগানোর সময় খুবই অসুবিধা হয়। প্রায় সময়েই ত্বকে লেগে যায় মাশকার। এহেন সমস্যা থেকে রেহাই পেতে চাইলে চোখের নিচের অংশে এক টুকরো কাগজ অথবা চামচ ধরে এরপর মাশকারা লাগাতে হবে।

৭. মাশকারা একদম শেষ হয়ে গেলে নিশ্চয় ফেলে দেওয়া হয়। এরপর থেকে মাশকারা শেষ হলে মাশকারার ব্রাশ স্ট্যান্ডটি রেখে দিন। গরম পানিতে পরিষ্কার করে ধুয়ে রেখে দিন। প্রতিদিন রাতে মাশকারা ব্রাশে অল্প পরিমাণে ভ্যাসলিন লাগিয়ে চোখের পাপড়িতে লাগান। এতে চোখের পাপড়ি দ্রুত বড় ও ঘন হবে।

 

 

Author: ফাওজিয়া ফারহাত অনীকা,স্টাফ করেস্পন্ডেন্ট/লাইফস্টাইল

barta24.com is a digital news outlet

© 2018, Copyrights Barta24.com

Editor in Chief: Alamgir Hossain

Email: [email protected]

[email protected], [email protected]

+880 1707 082 000

8/1 New Eskaton Road, Gausnagar, Dhaka-1000, Bangladesh