জবি ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফল প্রকাশ

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

  • Font increase
  • Font Decrease

২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ ভর্তিচ্ছু প্রাথমিক আবেদনকারীদের থেকে চূড়ান্ত আবেদনের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়েছে। স্নাতক শ্রেণিতে ভর্তির জন্য গত ১ থেকে ২০ আগস্ট পর্যন্ত অনলাইনে প্রাথমিক আবেদন গ্রহণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আবেদনকারীদের মধ্য থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের জিপিএ'র ভিত্তিতে ইউনিট ১, ২ ও ৩ এর জন্য ২৫ হাজার শিক্ষার্থীকে চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত করা হয়েছে।

ইউনিট ১, ২ এবং ৩ এ মেধার ভিত্তিতে বাছাইকৃত এই ২৫ হাজার শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৬০০ টাকা আবেদন ফি দিয়ে ২৩ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবে। বিশেষায়িত বিভাগে (সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন) শুধুমাত্র ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫০০ টাকা আবেদন ফি দিয়ে ২৩ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবে। ভর্তি পরীক্ষার ফি বিকাশ, শিওরক্যাশ, রকেট বা টেলিটকের মাধ্যমে জমা দেয়া যাবে।

উল্লেখ্য, এবছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইউনিট-৩ (বাণিজ্য শাখা) এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর (শনিবার), ইউনিট-২ (মানবিক শাখা) এর ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর (শুক্রবার) এবং ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর (শনিবার) সকাল (১০টা হতে ১১.৩০টা) এবং বিকেলে (৩টা হতে ৪.৩০টা) দুটি শিফটে অনুষ্ঠিত হবে। বিশেষায়িত বিভাগসমূহের ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ২৯ সেপ্টেম্বর (রোববার) থেকে শুরু হবে।

আরো পড়ুন : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিস্তারিত

আপনার মতামত লিখুন :