বর আসার পূর্বেই কনের বিয়ে!

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

কনে পছন্দ হলেই বিয়ে! সেই প্রস্তুতি নিয়েই হাজির বরপক্ষ। বর-কনে পক্ষের মধ্যে চলছে কানাঘুষা। দেখাদেখি পর্বে দুইপক্ষ শীতের দুপুরে বেজায় খুশি। কনে সাজগোজ করে বরপক্ষের সামনে হাজির। সালাম দিয়ে বসল চেয়ারে। বরপক্ষের কনে পছন্দ হয়ে গেল।

বরপক্ষ নাম, ঠিকানা জানতে চাইল। প্রশ্ন শেষে কনে বলে দিল তার বিয়ে হয়ে গেছে! কনের এমন আচমকা তথ্য পেয়ে মুহূর্তেই সব গোলমাল হয়ে গেল। এটি কোন ছায়াছবির দৃশ্যপট নয়। এটি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল ইউনিয়নের রায়চোঁ গ্রামের ঘটনা। চাঞ্চল্যকর ঘটনাটি নিয়ে ওই এলাকায় চলছে আলোচনার ঝড়।

বিজ্ঞাপন

সরেজমিনে গিয়ে জানা গেছে, ওই এলাকার পাল বাড়ির কন্যা। সে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। রোববার (২০ জানুয়ারি) রাতে পার্শ্ববর্তী গ্রামের ছেলে কনে দেখতে আসে। কনে দেখে পছন্দও হয় বরপক্ষের।

কিন্তু পরে কনে সাবলীল ভাষায় বলে দিল কয়েকদিন পূর্বে একই বাড়ির ২৩ বছর এক বয়সী স্যানেটারী মিস্ত্রির সাথে কোর্টে বিয়ে হয়ে গেছে। এমন খবর শুনে বিয়ে করতে আসা বরপক্ষ সম্মান রক্ষার্থে তড়িগড়ি করে বিদায় নিলেন। এদিকে মুচড়ে পড়লেন কনেপক্ষের পরিবার।

বিজ্ঞাপন

বিয়ের বিষয়ে সত্যতা জানতে চাইলে কনের স্বামী ‘শ’ বলেন, ‘মাস পূর্বে গোপনে আমাদের বিয়ে হয়ে গেছে। রোববার সকালেও আমি তাকে একটি স্বর্ণের আংটি ও একটি থ্রি পিজ দিয়েছি।'

কনেপক্ষের জনৈক মামার সাথে মুঠোফোনে কথা হয়। তিনি জানান, আমরা কনের সাথে ভালো করে কথা বলে সিদ্ধান্ত নিব। রোববার যারা দেখতে আসে তাদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার দেবপুর গ্রামে।