চাকরি দেয়ার নামে প্রতারণা, প্রতারক গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া
গ্রেফতার আহসানুল হাসান লিটন। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গ্রেফতার আহসানুল হাসান লিটন। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

রেলওয়ের ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আহসানুল হাসান লিটন (৩৮) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে বগুড়া সদর থানা পুলিশ।

রোববার (১৩ অক্টোবর) সকালে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে দুপুরের দিকে প্রতারণার শিকার হাসান আলী নামে এক চাকরি প্রার্থী বাদী হয়ে লিটন ও তার স্ত্রী মনি বেগমের নামে বগুড়া সদর থানায় মামলা করেন।

গ্রেফতারকৃত লিটন বগুড়া সদরের বুজরুক মাঝিড়া গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে। গ্রেফতারের পর তার কাছ থেকে বেশ কয়েকটি ভুয়া নিয়োগপত্র উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, লিটন ও তার স্ত্রী মনি বেগম রেলওয়েতে চাকরি দেয়ার কথা বলে বেশ কয়েকজন বেকার যুবকের কাছ থেকে ৪৭ লাখ টাকা নেন। এরপর তাদেরকে নিয়োগ দিয়ে সৈয়দপুরে যোগদান করতে বলেন। তারা সৈয়দপুরে যোগদান করতে গেলে জানতে পারেন নিয়োগপত্র গুলো ভুয়া। পরে বগুড়ায় ফিরে তারা টাকা ফেরত চাইলে লিটন টালবাহানা শুরু করেন। পরে প্রতারণার শিকার চাকরি প্রার্থীরা থানায় অভিযোগ দিলে পুলিশ তাকে গ্রেফতার করে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া টাকায় লিটন পাকা বাড়ি ও দামি গাড়ি কিনেছেন৷ তার বিরুদ্ধে চাকরি দেয়ার নামে আরও অনেক প্রতারণার অভিযোগ রয়েছে।