নাইক্ষ্যংছড়ির ৩ ইউনিয়নে ভোট গ্রহণ শুরু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বান্দরবান
নাইক্ষ্যংছড়ির ইউনিয়নে পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে , ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নাইক্ষ্যংছড়ির ইউনিয়নে পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে , ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তিনটি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। তবে কোথাও ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়নি।

নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১২৩ জন। এর মধ্যে মহিলা ভোটের সংখ্যা ৫ হাজার ৪৬৭ এবং পুরুষ ভোট ৫ হাজার ৬৫৬। ঘুমধুম ইউনিয়নে ভোটার সংখ্যা ৯ হাজার ৩০১ জন। এরমধ্যে মহিলা ৪ হাজার ৬১৯ এবং পুরুষ ভোটার ৪ হাজার ৬৮২ জন। সোনাইছড়ি ইউনিয়নে ভোটার সংখ্যা ৩ হাজার ৪৯৮ জন। এর মধ্যে মহিলা ভোটার ১ হাজার ৭২৩ এবং পুরুষ ভোটার ১হাজার ৭৭৫ জন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ ছালেহ জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য ৩টি ইউনিয়নে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪ প্লাটুন বিজিবি, পুলিশের ৯টি দল এবং র‌্যাবের ৬টি দল টহলে রয়েছে। এছাড়াও বহিরাগত যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশের ১২টি অস্থায়ী তল্লাশি চৌকি বসানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদে এবার চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন তসলিম ইকবাল চৌধুরী এবং আনারস প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল আবছার। এছাড়াও সদস্য পদে সংরক্ষিত নারী পদে ১১ জন নারী এবং নয়টি ওয়ার্ডে ২৯ জন পুরুষ প্রার্থী রয়েছেন। সোনাইছড়ি ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে এ্যানিং মারমা এবং আনারস প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাহান মারমা। এছাড়াও এই ইউনিয়নে সদস্য পদে সংরক্ষিত নারী পদে ৭ জন এবং নয়টি ওয়ার্ডে ২৫ জন পুরুষ প্রার্থী রয়েছেন। এদিকে ঘুমধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জাহাঙ্গীর আজিজ নৌকা মার্কা, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রশিদ আহমদ ঘোড়া মার্কা এবং সালেহ আহমদ আনারস প্রতীক নিয়ে লড়ছেন। এছাড়াও সদস্য পদে সংরক্ষিত নারী পদে ১০ জন এবং নয়টি ওয়ার্ডে ৩৫ জন পুরুষ প্রার্থী রয়েছেন।