৯ বছর পর লালমোহন পৌরসভা নির্বাচনে ভোট চলছে



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ভোলা
৯ বছর পর লালমোহন পৌরসভা নির্বাচন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

৯ বছর পর লালমোহন পৌরসভা নির্বাচন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ভোলার লালমোহন পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হওয়া নির্বাচনের ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দীর্ঘ নয় বছর পর লালমোহন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ। সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে শত শত নারী পুরুষ ভোটাররা লাইনে দাড়িয়ে অপেক্ষা করছেন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে।

লালমোহন পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক লড়ছেন এমদাদুল ইসলাম তুহিন এবং ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন সোহেল আজিজ শাহিন। এছাড়াও ৪৭ জন পুরুষ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে ১৩ জন মহিলা কাউন্সিলরসহ মোট ৬২ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে ঘিরে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আনসার পুলিশ সদস্যের পাশাপাশি থাকছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন।

১২টি ওয়ার্ড নিয়ে গঠিত লালমোহন পৌরসভায় মোট ১২টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ১শ জন। যাদের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭ শত ৩ জন এবং নারী ভোটার ৯ হাজার ৯ শত ৯৭ জন।