চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদের ভোট চলছে



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১৫৭টি ভোট কেন্দ্রে ৯৯৫টি কক্ষে ৩ লাখ ৮১ হাজার ৯১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯০ হাজার ৬৯৩ জন, আর নারী ভোটার ১ লাখ ৯১ হাজার ২২১ জন।

এদিকে, নির্বাচন উপলক্ষে জেলাজুড়ে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে জেলা পুলিশের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করছি ঘটবেও না। আইশৃঙ্খলাবাহিনীর সদস্যরা সদা সতর্ক অবস্থায় রয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী নজরুল ইসলাম নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপি সভাপতি, ঝিলিম ইউনিয়নের পদত্যাগী চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি ধানের শীষ ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাবেক ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান তোতা আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন নজরুল ইসলাম (প্রতীক উড়োজাহাজ), বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা সোহরাব আলী (প্রতীক তালা), তোসিকুল আলম (প্রতীক টিউবওয়েল), নজরুল ইসলাম (প্রতীক টিয়া পাখি), নাহিদ ইসলাম প্রতীক বই ) ও লেনিন প্রামাণিক (প্রতীক চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতাকারী হলেন মোসা. নাজনিন নাহার (প্রতীক পদ্মফুল), মোসা. তাসলিমা খাতুন (প্রতীক, সেলাইমেশিন), মোসা. নাসরিন আখতার (প্রতীক কলস), মোসা. মাতুয়ারা বেগম (প্রতীক বৈদ্যুতিক পাখা), মোসা. রজনী খাতুন (প্রতীক প্রজাপতি), মোসা. শরিফা খাতুন (প্রতীক হাঁস) ও মোসা. শরিফা খাতুন (প্রতীক ফুটবল)।