নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির দুই কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নড়াইল
নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির একাংশের সম্মেলন

নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির একাংশের সম্মেলন

  • Font increase
  • Font Decrease

নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির অভ্যন্তরীণ কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। পৃথক সম্মেলন করে দুই গ্রুপ দুটি কমিটি ঘোষণা করেছে।

শনিবার (১৯ অক্টোবর) বর্তমান সভাপতি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামের নেতৃত্বে পৃথক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামের মধ্যে বিরোধ শুরু হয়। বিরোধের বিষয়টি দলীয় নেতাদের মধ্যে সীমাবদ্ধ থাকলেও শনিবার তা জনসম্মুখে এসেছে। এর ধারাবাহিকতায় সভাপতি-সম্পাদকের নেতৃত্বে পৃথক সম্মেলনে আলাদা দুটি কমিটি গঠন করা হয়।

শনিবার শহরের অভিলাস কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সম্মেলনে বর্তমান সভাপতি ও সাবেক সংসদ সদস্য শেখ হাফিজুর রহমানকে সভাপতি এবং নওরোজ হোসেন মোল্লাকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়ে। কমিটির অন্য সদস্যরা হলেন- শাদাৎ হোসেন মোল্লা, গিয়াস ভূঁইয়া, মাহামুদুল হাসান সাইফুল্লা, সুবোধ বিশ্বাস, অ্যাডভোকেট আনন্দ মোহন দাশ, পারভেজ আলম বাচ্চু, বিপ্লব ঘোষ, ইব্রাহীম মোল্লা, আব্দু সাত্তার, মঈন হাসান কাজল ও পবিত্র দাশ হারান।

workers party
নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির একাংশের সম্মেলন

অপরদিকে জেলা পরিষদের হলরুমে বর্তমান কমিটির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামকে সভাপতি এবং আমিরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- কমরেড অরবিন্দু আচার্য্য, মনিউর রহমান জিকু, কমরেড জহিরুল হক, কমরেড মলয় নন্দী, কমরেড স্বপন বিশ্বাস, কমরেড সচীন্দ্র অধিকারী, কমরেড শাহাজান মৃধা, কমরেড রবিন্দ্রনাথ বিশ্বাস, কমরেড স্বপ্না সেন, কমরেড আনোয়ার হোসেন, কমরেড পলাশ কুন্ডু, কমরেড প্রতীক রায়, কমরেড আকমল হোসেন, কমরেড আব্দুল কুদ্দুস সুমন, কমরেড স্বপন, কমরেড সুকুমার কুন্ডু, কমরেড কংকন পাঠক, কমরেড সঞ্জীত রাজবংশী ও কমরেড সুনীল বিশ্বাস।

সম্মেলন সূত্রে জানা গেছে, একই জেলায় পাল্টা-পাল্টি সম্মেলন করায় এবং পার্টির শৃঙ্খলা ভঙ্গের দায়ে সর্বসম্মতিক্রমে নওরোজ হোসেন, মোল্যা শাহাদৎ হোসেন ও গিয়াস ভূইয়াকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলা শাখা থেকে বহিষ্কার করা হয়েছে। একই সাথে নড়াইল জেলা পার্টির সাবেক সভাপতি শেখ হাফিজুর রহমানকে বহিষ্কারের জন্য পার্টির কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

জেলা ওয়ার্কার্স পার্টির একাংশের সভাপতি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, দলের একটি অংশ ওয়ার্কার্স পার্টিকে ভেঙে ফেলতে চায়। এরই ধারাবাহিকতায় পৃথকস্থানে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অপর অংশের নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বিগত ৫ বছর সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর শেখ হাফিজুর রহমান কোন রাজনৈতিক কার্মকাণ্ডে অংশ নেননি। এমনকি দলীয় নেতা-কর্মীদের থেকে বিচ্ছিন্ন ছিলেন। সম্মেলনে নির্বাচিত হতে পারবেন না বুঝতে পেরে গুটি কয়েক লোকজন নিয়ে নামমাত্র একটি কমিটি গঠন করেছেন।

তিনি আরও বলেন, দলের গঠনতন্ত্র ভঙ্গ করায় সম্মেলনে সর্ব সম্মতিক্রমে শেখ হাফিজুর রহমানকে বহিষ্কারের আবেদন কেন্দ্রে পাঠানো হয়েছে। তবে আমাদের কমিটি দলের গঠনতন্ত্র অনুযায়ী করা হয়েছে।

আপনার মতামত লিখুন :