পাবনায় ১১ দিনে ১০৬ জন আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা
জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পাবনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের দায়ে গেল ১১ দিনে ১০৬ জন জেলেকে আটক করেছে পুলিশ। জেলার সুজানগর ও আমিনপুর থানাস্থ পদ্মা ও যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে মৎস্য অধিদপ্তর ও পুলিশের যৌথ অভিযানে এদের আটক করে বিভিন্ন মেয়াদে সাজা ও নিয়মিত মামলা দেয়া হয়।

জেলার সুজানগর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরায় গেল ৯ অক্টোবর থেকে ২০ অক্টোবর (রোববার) পর্যন্ত অভিযান চালিয়ে সুজানগর উপজেলা থেকে ৪৪ জনকে আটক করে। এদের মধ্যে ৩০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা, ১৪ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪শ ৫৫ কেজি ইলিশ ও ৪ লাখ ১৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

একই ভাবে আমিনপুরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬২ জনকে আটক করা হয়। এদের মধ্যে ৪০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ২২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়। অভিযানে ২শ ৯০ কেজি ইলিশ মাছ ও ১ লাখ ১১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

ইলিশ রক্ষায় সরকার বেঁধে ২২ দিনের নিষেধাজ্ঞা চলাকালে প্রতিদিনই পুলিশের অভিযান চলবে এবং নিষেধাজ্ঞা অমান্যকারীকে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।