নিরাপদ সড়ক দিবসে সাভারে হাইওয়ে পুলিশের র‌্যালি

  • উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

সাভার হাইওয়ে পুলিশের র‌্যালি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সাভার হাইওয়ে পুলিশের র‌্যালি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সাভারে র‌্যালি ও সমাবেশ করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ। ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সাভারে র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ।

সাভার হাইওয়ে থানা পুলিশের আয়োজনে মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে সাভার সিটি সেন্টারের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে নিউমার্কেটে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সমাবেশে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আব্দুল্লাহেল বাকি বলেন, নিরাপদ সড়ক দিবসের এবারের স্লোগান ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’। আমিও বলবো হ্যাঁ, সাবধানে গাড়ি চালান। কারণ আমরা গাড়ি চালানোর সময় খুবই অস্থির থাকি, অমনোযোগী থাকি। আর এর কারণেই যত বিপত্তি।

তিনি বলেন, শুধু সাবধানে গাড়ি চালালেই হবে না কিছু বিষয়ে আমাদের সচেতন হতে হবে। এই যেমন রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং ও যত্রতত্র রাস্তা পারাপার হওয়া থেকে বিরত থাকা। বেপরোয়া গতিতে গাড়ি না চালানো। এসব মেনে চলবে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

এসময় হাইওয়ে পুলিশের গাজীপুর রিজনের অতিরিক্ত পুলিশ সুপার মনোয়ার হোসেন, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ। এছাড়াও জেলা পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।