পাবিপ্রবি’র সাবেক প্রক্টরের ভাই অস্ত্রসহ গ্রেফতার



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা
পাবনা জেলার মানচিত্র

পাবনা জেলার মানচিত্র

  • Font increase
  • Font Decrease

মারামারি ও অস্ত্রবাজির একটি মামলায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর আওয়াল কবির জয়ের ছোট ভাই রাজিব হোসেনকে শুক্রবার (২৫ অক্টোবর) রাতে পুলিশ অস্ত্রসহ গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত রাজিব পাবনার আতাইকুলা থানার সাদুল্লাহপুর ইউনিয়নের শ্রীকোল গ্রামের আব্দুল কুদ্দুস মৃধার ছেলে।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, থানার সাদুল্লাপুর ইউনিয়নে একটি গ্রাম কমিটি গঠনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে মারামারি ও অস্ত্রবাজির ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় এজাহারভূক্ত আসামি রাজিব হোসেনকে গ্রেফতার করা হয়।

পরে স্বীকারোক্তি অনুযায়ী তার মৎস্য খামারের একটি ঘর থেকে নিজ হেফাজতে থাকা ১টি দেশীয় তৈরি শর্টগান, ২ রাউন্ড শর্টগানের গুলি, ২ রাউন্ড এলএমজির গুলি, একটি ধারালো অস্ত্র ও একটি হকিস্টিক উদ্ধার করা হয়।

ওসি মনিরুজ্জামান আরও বলেন, ‘এলাকায় প্রভাব বিস্তারসহ নানা অভিযোগ রয়েছে গ্রেফতারকৃত রাজিবের বিরুদ্ধে। শনিবার সকালে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত রাজিবকে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, পাবিপ্রবি’র সাবেক প্রক্টর আওয়াল কবির জয় বলেন, ‘প্রতিপক্ষের লোকজন আমার ভাইকে ফাঁসানোর লক্ষ্যেই মৎস্য খামারের ওই পরিত্যক্ত ঘরে পূর্ব থেকেই অস্ত্র রেখে পুলিশে তথ্য দিয়েছে।’

তিনি বলেন, ‘ভাইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ তাকে নিজ ঘরে ঘুমন্ত অবস্থায় গ্রেফতার করেছে। কিন্তু তার কাছে কোনো অস্ত্র মজুদ ছিল না।’