লোহাগড়া উপজেলা আ.লীগের সম্মেলন রোববার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নড়াইল
সম্মেলনের প্রার্থীদের মধ্যে কয়েকজন। ছবি: সংগৃহীত

সম্মেলনের প্রার্থীদের মধ্যে কয়েকজন। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অবশেষে দীর্ঘ ৫ বছর পর নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

রোববার (২৭ অক্টোবর) এই ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। যদিও অভিযোগ রয়েছে সম্মেলন উপলক্ষে ভোটারদের টাকা দিয়ে ভোট কিনছে প্রার্থীরা।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে দলীয় প্রতিনিধিদের (কাউন্সিলর) ভোটে শিকদার আব্দুল হান্নান রুনু সভাপতি ও সৈয়দ ফয়জুল আমীর লিটু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দলের নিয়ম অনুসারে তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও নানা কারণে তা গড়িয়েছে প্রায় পাঁচ বছরে। অবশেষে লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আগামীকাল (২৭ অক্টোবর) সম্মেলনের আয়োজন করা হয়েছে। উপজেলা সম্মেলন সফল করতে ইতোমধ্যে উপজেলাসহ ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে সম্মেলন করা হয়েছে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৫ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ কে এম ফয়জুল হক রোম, মঞ্জুরুল করিম মুন, মুন্সি আলাউদ্দিন, খান এ কাইয়ুম চুন্নু ও আশরাফুল আলম।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন লে. কমা. এএম আব্দুল্লাহ, শেখ মশিয়ুর রহমান, শেখ মতিয়ার রহমান, শেখ শিহানুক রহমান ও সাজ্জাদ হোসেন মুন্না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কাউন্সিলর ও আওয়ামী লীগের প্রবীণ নেতা জানান, এখন আর আগের মতো ভোট হয় না। বর্তমানে চারিদিকে টাকার ছড়াছড়ি। কালো টাকায় বিক্রি হচ্ছে ভোট। এতে বিপাকে পড়েছেন দলের পরীক্ষিত ও ক্লিন ইমেজের নেতারা। এই টাকার কালচার এখনই রোধ করা না গেলে দলে বড় ধরনের বিপর্যয় নেমে আসবে।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক মুন্সি আলাউদ্দিন জানান, সম্মেলন শুরু হবে বেলা ১১টায়।

আপনার মতামত লিখুন :