সিলেটে পেঁয়াজের কেজি ২২০ টাকা, বেড়েছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর.কম, সিলেট
বাজারে ২২০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বাজারে ২২০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটের বাজারে প্রতিদিনই বাড়ছে পেঁয়াজের দাম। শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট নগরের মদিনা মার্কেট ও রিকাবীবাজার সরেজমিন ঘুরে দেখা যায়, খুচরা বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০ টাকায়। আর প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি হচ্ছে ভারতীয় পেঁয়াজ।

মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৭০ টাকায়। অথচ গত সোমবারও সিলেটের বাজারে দেশি ও ভারতীয় বিক্রি হয়েছে ১৬০ থেকে ১৭০ টাকায়।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজার থেকে বেশি দামে পেঁয়াজ কিনে আনতে হচ্ছে। তাই তারা বেশি দামে বিক্রি করছেন।

ব্যবসায়ীরা জানান, আগে সিলেটের পাইকারি বাজারে প্রতিদিন ১২ থেকে ১৫ ট্রাক পেঁয়াজ আসতো। এখন আসছে ৩ থেকে ৪ ট্রাক পেঁয়াজ।

মদিনা মার্কেটে বাজার করতে আসা তানভীর হোসেন বলেন, পেঁয়াজের দামের কারণে অন্য পণ্য কেনা কমিয়ে দিতে হয়েছে। অন্যদিকে সবজির দামও চড়া। বাজারের ওপর সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ বলেন, সারাদেশে পেঁয়াজের দাম বাড়ছে। এর প্রভাব সিলেটেও পড়েছে। সিলেটের বাজারে পেঁয়াজের দাম নিদিষ্ট করে দেয়া সম্ভব না।

এদিকে, বাজারে শীতকালীন সবজির দামও বেড়েছে।

 বেড়েছে সবজির দাম

সকালে নগরীর বিভিন্ন বাজার সরেজমিন ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে ১০ থেকে ১৫ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে বেশিরভাগ সবজি।

বাজারে ফুলকপি ও শিম বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজিতে। এছাড়া বেগুন ৪০ টাকা, বাঁধাকপি ৪০ থেকে ৫০ টাকা, টমেটো ৯০ টাকা, মুলা ৫০ টাকা, পেঁপে ২৫ টাকা, করলা ৬০ টাকা, শসা ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। প্রতি পিস লাউ ৫০ টাকায় বিক্রি হচ্ছে ।

আপনার মতামত লিখুন :