খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিএনপির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
সিলেটে বিএনপির বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিলেটে বিএনপির বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

কারারুদ্ধ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৩ নভেম্বর) বিকেল ৫টায় নগরের রেজিষ্ঠারী মাঠে সিলেট জেলা ও মহানগর বিএনপি এ কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোহাম্মদ শাহজাহান বলেন, ষড়যন্ত্রমূলক মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু সরকার খালেদা জিয়াকে জামিন না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। কোন স্বৈরাচারী শাসকের শেষ পরিণতি ভাল হয়নি। আওয়ামী বাকশালীদেরকেও চরম মূল্য দিতে হবে। গণতন্ত্রকে মুক্ত করতে হলে প্রথমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, দেশ ও জাতির চরম ক্রান্তিকাল চলছে। নিত্যপ্রয়োনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। দেশে আইনের শাসন বলে কিছু নেই। সর্বত্র চলছে খুন, হত্যা, ধর্ষণ, শিশু ধর্ষণ ও লুটপাটের মহোৎসব। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে দেশে কোনো সরকার নেই।

মোহাম্মদ শাহজাহান আরো বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বিএনপির মুখ ছাড়া নাকি সবকিছু তাদের নিয়ন্ত্রণে। সুতরাং দেশবাসীর বুঝতে বাকি নাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিও তাদের নিয়ন্ত্রণে। মূল কথা হচ্ছে বিরোধী রাজনৈতিক শক্তি ছাড়া কোন কিছুই সরকারের নিয়ন্ত্রণে নেই।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম. এ হক, ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম প্রমুখ বক্তব্য দেন।

এসময় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :