মাদক-বাল্যবিয়ে বিরোধী অনুষ্ঠানে হামলা, প্রতিবাদ মিছিলে গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
হামলার প্রতিবাদে মিছিল বের করে সংগঠনটি/ছবি: বার্তা২৪.কম

হামলার প্রতিবাদে মিছিল বের করে সংগঠনটি/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় মাদক ও বাল্যবিয়ে বিরোধী অনুষ্ঠানে হামলার প্রতিবাদ মিছিল নিয়ে থানা ঘেরাও করতে আসলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় মিছিলে নেতৃত্বদানকারী জেলা কমিউনিস্ট পার্টির সেক্রেটারি ও বগুড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আমিনুল ফরিদকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় বগুড়া সদর থানার সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শহরের কাটনারপাড়া এলাকায় মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধ করতে সাবেক কাউন্সিলর আমিনুল ফরিদ স্থানীয় যুবকদের নিয়ে যুব কমান্ড নামে একটি সংগঠন করেছেন।

শুক্রবার সংগঠনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়জন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশেষ অতিথি ছিলেন জেল কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব শাহাদৎ আলম ঝুনু।

আলোচনা সভা শেষে সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে রাত ৯টার দিকে কয়েকজন মাদকসেবী সেখানে হামলা চালায়। এতে অনুষ্ঠান ভন্ডুল হয়ে যায়। পরে রাত ১১টায় দুই শতাধিক নারী-পুরুষ তাদের অনুষ্ঠানে হামলার প্রতিবাদে কাটনার পাড়া থেকে একটি মিছিল বের করে। মিছিলটি সদর থানার কাছে থানা মোড়ে পৌঁছালে পুলিশ মিছিলে লাঠি পেটা করে। এসময় বেশ কয়েকজন আহত হয়। পরে মিছিলে নেতৃত্বদানকারী আমিনুল ফরিদকে পুলিশ গ্রেফতার করা হয়।

বগুড়া শহরের ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক শফিকুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, অনুষ্ঠানে তিন যুবক মাতাল অবস্থায় বিশৃঙ্খলা করেছে। এদের একজনকে গ্রেফতার করা হয়েছে। অপর দুইজনকে গ্রেফতার করতে অভিযান শুরু করা হয়েছে। এ নিয়ে রাতে মিছিল করে থানায় আসার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

আপনার মতামত লিখুন :