শেরপুরে ঘুষের টাকাসহ দুদকের হাতে আটক ১



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, শেরপুর
আটক ইউনুস মিয়া

আটক ইউনুস মিয়া

  • Font increase
  • Font Decrease

শেরপুর জেলা হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়ের সুপারিনটেনডেন্ট ইউনুস মিয়াকে ঘুষের নগদ ৫০ হাজার টাকাসহ তার নিজ কক্ষ থেকে হাতে-নাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৯ ডিসেম্বর) বিকালে জেলা হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়ে অভিযান চালিয়ে দুদক তাকে আটক করে।

ইউনুস মিয়া নেত্রকোনার দারুনবালি গ্রামের মোশারাফ হোসেনের ছেলে।

অভিযোগকারী শেরপুর সরকারি মহিলা কলেজের অফিস সহায়ক আব্দুল হানিফ বলেন, প্রকল্পের অধীনে চাকরিসহ আমার বিগত ১১ বছর ১১ মাসের বেতনের প্রায় ১৭ লাখ টাকার একটি চেক পাশ করার জন্য দীর্ঘদিন থেকে জেলা হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়ে ঘুরছি। এই অফিসের সুপারিনটেনডেন্ট ইউনুস মিয়া দ্রুত চেক পাশ করিয়ে দেওয়ার কথা বলে আমার কাছে ৩০ শতাংশ টাকা দাবি করে। এর আগে আমি তাকে ৪০ হাজার টাকা দিয়েছি।

দুদকের তথ্যমতে, আব্দুল হানিফের চেক পাশ করিয়ে দেওয়ার কথা বলে ২৩ ডিসেম্বর প্রথম দফায় ৪০ হাজার টাকা ও আজ দ্বিতীয় দফায় ৫০ হাজার টাকা গ্রহণের সময় হাতে-নাতে ইউনুস মিয়াকে আটক করা হয়েছে।

অভিযান শেষে দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, আমাদের কাছে এই কর্মকর্তার বিরুদ্ধে আগে থেকেই অভিযোগ ছিলো। চেক পাশ করার কথা বলে তিনি নিয়মিত ঘুষ গ্রহণ করতেন। আটক ইউনুস মিয়ার বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।